শিরোনাম
‘বঙ্গবন্ধু’র অসাম্প্রদায়িক বাংলাদেশের ধারক-বাহক শেখ হাসিনা’
প্রকাশ : ০৮ অক্টোবর ২০২১, ২২:১০
‘বঙ্গবন্ধু’র অসাম্প্রদায়িক বাংলাদেশের ধারক-বাহক শেখ হাসিনা’
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসাম্প্রদায়িক বাংলাদেশের ধারক ও বাহক বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান।


শুক্রবার (৮ অক্টোবর) জামালপুরের সরিষাবাড়ি উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে সনাতন ধর্মাবলম্বীদের মাঝে শারদীয় দূর্গাপূজা উপলক্ষ্যে ধর্ম মন্ত্রণালয়ের দেয়া বিশেষ বরাদ্দের চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। এ সময় সরিষাবাড়ির মোট ৪৩ টি পূজা মন্ডপে ১ লাখ ৫০ হাজার ৫০০ টাকা বিতরণ করা হয়।


প্রতিমন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একটি অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়তে চেয়েছিলেন। বঙ্গবন্ধু’র সেই অসাম্প্রদায়িক বাংলাদেশের ধারক ও বাহক প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বঙ্গবন্ধুর স্বপ্নের অসাম্প্রদায়িক দেশ প্রতিষ্ঠিত করতে পারিবারিক, সামাজিক, রাজনৈতিক, রাষ্ট্রীয়সহ সকল স্তর থেকে সাম্প্রদায়িকতার বিষবাষ্প নির্মূলে প্রতিনিয়ত কাজ করে যাচ্ছেন।



ডা. মুরাদ হাসান বলেন, শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্ব ও সাহসী পদক্ষেপে সকল প্রতিবন্ধকতা কাটিয়ে বিশ্ব দরবারে বাংলাদেশ আজ অনন্য উচ্চতায় অধিষ্ঠিত হয়েছে। বাংলাদেশ মাথা উঁচু করে কথা বলতে শিখেছে। এই দেশ বঙ্গবন্ধু’র স্বপ্নের দেশ। এই দেশ স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের চেতনায় বলীয়ান।


শেখ হাসিনাই বাংলাদেশের সকল অর্জনের অফুরন্ত উৎস উল্লেখ করে তিনি আরো বলেন, বিএনপি ক্ষমতায় থাকাকালীন সনাতন ধর্মাবলম্বীরা স্বাধীনভাবে তাদের উৎসব পালন করতে পারতো না, তাদের উপর অমানবিক নির্যাতন করা হতো, মূর্তি ভাংচুর ও অগ্নিসংযোগ করা হতো।


সরিষাবাড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা উপমা ফারিসার সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- জামালপুর জেলা আওয়ামী লীগের উপ দফতর সম্পাদক জহুরুল ইসলাম মানিক, পৌর মেয়র মনির উদ্দীন প্রমূখ।


এর আগে বিকেলে উপজেলার কামরাবাদ ইউনিয়নের বীর বড়বাড়িয়া গ্রামে ঝিনাই নদীতে ঐতিহাসিক ‘নৌকা বাইচ-২০২১’ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com