প্রশ্নফাঁস 'চক্রের হোতাসহ' আটক ২৯
প্রকাশ : ২৪ মে ২০১৯, ১৭:০৬
প্রশ্নফাঁস 'চক্রের হোতাসহ' আটক ২৯
সাতক্ষীরা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) ও জাতীয় নিরাপত্তা গোয়েন্দা (এনএসআই) সংস্থা যৌথ অভিযান চালিয়ে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস চক্রের ২৯ সদস্যকে সাতক্ষীরার কলারোয়া থেকে আটক করেছে।


শুক্রবার সকালে কলারোয়া থানার পার্শ্ববর্তী একটি ভবনে ফাঁসকৃত প্রশ্নপত্রের উত্তর ঠিক করার কাজে নিয়োজিত অবস্থায় পরীক্ষার্থী ও প্রশ্ন ফাঁস চক্রের এসব সদস্যকে আটক করা হয়।


র‌্যাব-৬ সাতক্ষীরা সিপিসি কমান্ডার লে. মোহাম্মদ মাহমুদুর রহমান জানান, বৃহস্পতিবার রাতে প্রাথমিক স্কুল শিক্ষক নিয়োগ পরীক্ষায় অংশগ্রহনেচ্ছুরা জড়ো হয় কলারোয়া উপজেলা সদরের সোনালী সুপার মার্কেট ভবনের কিডস ক্লাব সেন্টারে। তারা সেখানে রাত্রিযাপন করে।
তিনি আরো জানান, রাতভর ও সকালে মোবাইল ফোনে তাদের কাছে আসা প্রশ্নপত্র ব্লাকবোর্ডে লিখে সাথে সাথে তার উত্তরও নির্দেশ করা হতে থাকে। অংশগ্রহনেচ্ছুরা তা শিখে নিতে থাকেন। এমন খবর পেয়ে র‌্যাব সদস্যরা ভবনটি ঘিরে ফেলে। সেখান থেকে প্রথমে ২২ জন পরে তাদের দেয়া তথ্য অনুযায়ী আরো ৭ জনসহ ২৯ জনকে আটক করা হয়।


আটককৃতদের মধ্যে ওই চক্রের মূলহোতা জনতা ব্যাংক সেনেরগাতী, সাতক্ষীরার শাখার ম্যানেজার কলারোয়ার আবতাবুজ্জামানও রয়েছেন।


আবতাবুজ্জামান দীর্ঘদিন ধরে এধরনের চক্রের সাথে জড়িত। অবৈধভাবে উপার্জন করা টাকা দিয়ে ঢাকায় ফ্লাট, কলারোয়ায় কোটি টাকার বাড়িসহ কোটি কোটি টাকার মালিক হয়েছেন।


জানা গেছে, তিনি বিশ্ববিদ্যালয়ের পড়াকালীন সময়ে বিভিন্ন কোচিং সেন্টারের সাথে যুক্ত ছিলেন। ওই সময় থেকেই তিনি এধরনের কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছেন।


র‌্যাব জানায়, তারা জানতে পেরেছেন যে ঢাকায় বসে একটি প্রশ্ন ফাঁসকারী চক্র ১২ লাখ টাকার চুক্তিতে তাদের কাছে মোবাইল ফোনে প্রশ্ন ও তার উত্তর বলে দেবে। এসব প্রশ্ন ও উত্তর ব্লাকবোর্ডে লিখে পরীক্ষার্থীদের মধ্যে ছড়িয়ে দেয়া হবে। এজন্য সিন্ডিকেটের হাতে অগ্রিম পাঁচ লাখ টাকা দিতে হয়েছে। বাকি টাকা পরীক্ষা শেষে দেয়ার কথা রয়েছে।


বিবার্তা/সেলিম/তাওহীদ/আকবর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com