জামিন পেলেন যশোরের সেই সবুজ
প্রকাশ : ২২ মে ২০১৯, ১৭:৪০
জামিন পেলেন যশোরের সেই সবুজ
যশোর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বিনা অপরাধে কারাগারে থাকা যশোরের সবুজ বিশ্বাস (২৬) জামিন পেয়েছেন।


বুধবার দুপুরে সবুজ বিশ্বাসের জামিন আদেশ দিয়েছেন যশোরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক আয়শা নাসরিন।


নিজের ডাক নাম ও বাবার নামের সঙ্গে মিল থাকায় সবুজ বিশ্বাস নামে এক যুবককে হত্যা মামলার আসামি হিসেবে আদালতে সোপর্দ করে পুলিশ। আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। তিন মাস ধরে বিনা অপরাধে কারাগারে ছিলেন তিনি।


সবুজের আইনজীবী মোস্তফা হুমায়ুন কবির জানান, মামলার বাদী ও তদন্তকারী কর্মকর্তা আদালতকে জানিয়েছেন, পুলিশ ভুল করে সবুজকে গ্রেফতার করে। মামলার আসামি জনি, সবুজ নন। সেই পরিপ্রেক্ষিতে তারা আদালতে প্রতিবেদন দাখিল করেছে। সেই প্রতিবেদনের ভিত্তিতে বিজ্ঞ আদালত সবুজকে জামিন দিয়েছেন।


সবুজের বাবা খাইরুল বিশ্বাস বলেন, আমার নিরাপরাধ ছেলে বিনা অপরাধে তিন মাস জেল খেটেছে। আজ আদালত তাকে জামিন দিয়েছেন। আমরা খুবই খুশি।


পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, ২০০৯ সালের ২৫ সেপ্টেম্বর খুন হন যশোর সদরের চাঁচড়া ইউনিয়নের বেড়বাড়ি গ্রামের মিঠু শেখ। এ ঘটনায় নিহতের ভাই ইসরাই শেখ বাদী হয়ে নয়জনের নাম উল্লেখ করে কোতোয়ালি থানায় মামলা করেন। এ মামলার চার্জশিটভুক্ত ৫ নম্বর আসামি পার্শ্ববর্তী আরবপুর ইউনিয়নের খোলাডাঙ্গা গ্রামের খায়রুল ইসলামের ছেলে জনি। দীর্ঘদিন পলাতক থাকায় যশোরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ ১ম আদালত তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।


গত ১৭ ফেব্রুয়ারি কোতোয়ালি থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) সোহেল রানা জনিকে না ধরে প্রতিবেশী ট্রাক চালক সবুজ বিশ্বাসকে গ্রেফতার করে আদালতে পাঠান। সেই থেকে বিনা অপরাধে কারাবাসে ছিলেন সবুজ। এ সংক্রান্ত সংবাদ বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হয়। এরপর নড়েচড়ে বসে প্রশাসন।


এদিকে গত ১৯ মে দুপুরে যশোর প্রেসক্লাবের সামনে থেকে মামলার প্রকৃত আসামি জনিকে গ্রেফতার করে পুলিশ। বুধবার তদন্ত কর্মকর্তা ও মামলার বাদীকে আদালতে হাজির করা হয়। শুনানি শেষে সবুজ বিশ্বাসের জামিন দিয়েছে আদালত।


বিবার্তা/তুহিন/আকবর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com