শিরোনাম
অর্থ-আত্মসাত মামলায় ব্যাংকারের সাজা
প্রকাশ : ০৭ মার্চ ২০১৯, ১৮:৪৬
অর্থ-আত্মসাত মামলায় ব্যাংকারের সাজা
যশোর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

যশোরে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের প্রায় ২৫ লাখ টাকা আত্মসাতের মামলায় সাবেক ব্যাংক কর্মকর্তা মনিরুজ্জামানকে পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড এবং ১৬ লাখ ৪৯ হাজার ৪৮০ টাকা জরিমানা করা হয়েছে।


বৃহস্পতিবার যশোরের বিশেষ জজ আদালতের বিচারক ফারুক হোসেন এ রায় দেন। দণ্ডপ্রাপ্ত মনিরুজ্জামান মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের যশোর আরএন রোড শাখার জুনিয়র অফিসার (ক্যাশ ইনচার্জ) ছিলেন। তিনি কুষ্টিয়ার কুমারখালি উপজেলার গোগরা চাঁদপুর গ্রামের মীর মর্তুজা আলীর ছেলে।


দুর্নীতি দমন কমিশনের (দুদক) পাবলিক প্রসিকিউটর সিরাজুল ইসলাম বলেন, ২০১৪ সালের ১০ মার্চ মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের যশোর আরএন রোড শাখায় কর্মরত জুনিয়র অফিসার মনিরুজ্জামানসহ দুজনের বিরুদ্ধে ২৪ লাখ ৬৯ হাজার ৪৮০ টাকা আত্মসাতের অভিযোগে কোতোয়ালি মডেল থানায় মামলা করা হয়। মামলার বাদী ছিলেন ব্যাংকের শাখা ম্যানেজার মিজানর রহমান। এরপর ২০১৪ সালের ১২ মার্চ ৮ লাখ ২০ হাজার টাকা ফেরত দেন।


তিনি আরো জানান, ২০১৬ সালের ১৭ আগস্ট মনিরুজ্জামানকে অভিযুক্ত করে দুর্নীতি দমন কমিশন সমন্বিত কার্যালয় ঢাকা-১ এর সহকারী পরিচালক আবদুল ওয়াদুদ আদালতে চার্জশিট দেন। অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত মনিরুজ্জামানকে পাঁচ বছরে সশ্রম কারাদণ্ড ও ১৬ লাখ ৪৯ হাজার ৪৮০ টাকা জরিমানা করেছেন। আসামি মনিরুজ্জামান কারাগারে আছেন।


বিবার্তা/তুহিন/আকবর

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com