ঝিনাইদহে আখ রোপন মৌসুমের উদ্বোধন
প্রকাশ : ২৭ আগস্ট ২০১৮, ২০:৫০
ঝিনাইদহে আখ রোপন মৌসুমের উদ্বোধন
ঝিনাইদহ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

‘আগাম করবো আখের চাষ সুখে থাকবো বার মাস’ এই প্রত্যয় নিয়ে প্রতি বছরের ন্যায় এ বছরও ঝিনাইদহের মোবারকগঞ্জ সুগার মিলের আওতায় প্রায় ১১ হাজার একর জমিতে আখ চাষের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।


সোমবার সকালে ২০১৮-১৯ সালে আখ রোপণ মৌসুম উদ্বোধন করা হয়। ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার আখ রোপণ কাজের উদ্বোধন করেন।


সুগার মিলস গেট বি সাবজোনের ২২নং ইউনিটের কাশিপুর ও সিমলা গ্রামের আব্দুর রশিদ, গোলাম রসুল, আব্দুর রহমান, মিন্টু, ওলিয়ার, আব্দুর কাদেরের এক একর করে জমিতে STP বেডে চারা রোপণের মাধ্যমে এ কার্যক্রমের উদ্বোধন করা হয়।


উদ্বোধন শেষে সুগার মিলের ব্যবস্থাপনা পরিচালক ইউসুফ আলী সিকদারের সভাপতিত্বে মৌসুমি আখ রোপণ বিষয়ে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার।


বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চিনি ও খাদ্য শিল্প দফতর সিপিই, চিনি মিলের জিএম কৃষি নাঈম সিদ্দিক, জিএম অর্থ সাইফুল ইসলাম, জিএম প্রশাসন জাহাঙ্গীর আলম, ডিজিএম শফিকুল ইসলাম, ডিএম সম্প্রচার গোলাম মোস্তফা ও গৌতম কুমার মণ্ডল, মৌচিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আতিয়ার রহমান, সাংগঠনিক সম্পাদক কবির হোসেন, আখ চাষি কল্যাণ সমিতির সভাপতি জহুরুল ইসলাম, সাধারণ সম্পাদক মাসুদুর রহমান মন্টু, মৌচিক সমবায় সমিতির সাধারণ সম্পাদক গোলাম রসুল প্রমুখ।


এসময় প্রধান অতিথি বলেন, আখ একটি লাভ জনক ফসল। তিনি আখ চাষিদের কাজের মূল্যায়ন করে ডিজিটাল পূঁজি, ডিজিটাল গেজেট, ডিজিটাল ওজন যন্ত্র, ডিজিটাল পেমেন্ট ও বেশি করে আখ চাষে ভর্তুকি প্রদানের আহবান জানান। পরে আখ চাষের জন্য সহজ শর্তে ঋণ সরাসরি চাষিদের মাঝে বিতরণ করা হয়।


বিবার্তা/কোরবান/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com