কুয়েট ছাত্রলীগ সভাপতিসহ ৪০ জনের বিরুদ্ধে জিডি
প্রকাশ : ০৪ অক্টোবর ২০১৬, ১৮:২২
কুয়েট ছাত্রলীগ সভাপতিসহ ৪০ জনের বিরুদ্ধে জিডি
খুলনা ব্যুরো
প্রিন্ট অ-অ+

শনিবার রাতের সংঘর্ষের ঘটনায় খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (কুয়েট) ছাত্রলীগের সভাপতিসহ ৩০/৪০ জনের বিরুদ্ধে সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে।



হামলায় আহত বিশ্ববিদ্যালয়ের চতুর্থ বর্ষের ছাত্র ও কুয়েট ছাত্রলীগের সহসম্পাদক মুন্সী আশিকুজ্জামান কমল মঙ্গলবার দুপুরে স্থানীয় খানজাহান আলী থানায় এ ডায়েরি করেন।


ডায়েরিতে অভিযুক্তরা হলেন- কুয়েট ছাত্রলীগের সভাপতি সাফায়েত হোসেন নয়ন, বঙ্গবন্ধু হল ছাত্রলীগ শাখার সভাপতি সোহানুর রহমান, সাধারণ সম্পাদক দীপংকর দাস, সহসভাপতি মাহমুদুল হাসান সজিব ও সহসভাপতি আদিশ চাকমাসহ অন্যান্যরা।


সাধারণ ডায়েরিতে কমল জানান, ২ অক্টোবর রবিবার রাতে সেসহ হলের অন্যান্য ছাত্ররা নবগঠিত হল কমিটি আয়োজিত অনুষ্ঠানে মাদকের বিরুদ্ধে কথা বলে বের হয়ে যাওয়ার চেষ্টা করেন। এ সময় উল্লিখিতরাসহ আরও ৩০-৪০ জন তাদের বাঁধা দেয়ার চেষ্টা করেন। অন্যান্য ছাত্রদের তাদের সঙ্গে বাগ্‌বিতণ্ডার একপর্যায়ে তারা হামলা চালান।


যদিও ঘটনার সঙ্গে নিজের জড়িত থাকার কথা অস্বীকার করে কুয়েট শাখা ছাত্রলীগ সভাপতি সাফায়েত হোসেন নয়ন বলেন, বহিরাগতরাই তাদের ওপর অতর্কিত গুলি বর্ষণ করে। অল্পের জন্য তারা প্রাণে বেঁচে যান।


খানজাহান আলী থানার ওসি আশরাফ হোসেন জানান, কমল কুয়েট ছাত্রলীগের সভাপতিসহ আরও চারজনের নাম উল্লেখসহ অজ্ঞাত ৩০-৪০ জনকে অভিযুক্ত করে সাধারণ ডায়েরি করেছেন।


সংশ্লিষ্ট সূত্র মতে, কুয়েট ছাত্রলীগের হল কমিটি গঠন নিয়ে বঞ্চিত নেতা-কর্মীদের সঙ্গে সভাপতি ও সাধারণ সম্পাদক এবং অন্যদের মধ্যে মতবিরোধ চলছিল। রবিবার রাতে বঞ্চিত নেতা-কর্মীরা হলের পূর্ণাঙ্গ কমিটি গঠন প্রক্রিয়া আরও স্বচ্ছ ও সবার মতামতের ভিত্তিতে করার জন্য সভাপতির কাছে গেলে সভাপতি সাফায়েত হোসেন নয়ন তাদের ওপর ক্ষিপ্ত হন।


এ সময় বঞ্চিত নেতা-কর্মীরা ফজলুল হক হল ও বঙ্গবন্ধু হলের সামনে জড়ো হলে সভাপতি ও সাধারণ সম্পাদকের অনুসারীরা তাদের ওপর হামলা চালান। যেখানে বহিরাগতরা অংশ নেন। এতে বিশ্ববিদ্যালয়ের ছাত্র, গার্ড, ডাইনিং বয়সহ ১০ জন আহত হন।


এ ঘটনার প্রতিবাদে সোমবার সাধারণ শিক্ষার্থীরা পরীক্ষা ও ক্লাস বর্জন করে হামলার সুষ্ঠু তদন্ত করে ব্যবস্থা গ্রহণের দাবি জানান।



বিবার্তা/নাজিম/লিয়ন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com