শিরোনাম
‘ইবির সেই অপরাধীদের অপরাধ প্রমাণিত’
প্রকাশ : ২১ জুলাই ২০১৭, ০১:১০
‘ইবির সেই অপরাধীদের অপরাধ প্রমাণিত’
ইবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন অভিযোগে অভিযুক্ত অপরাধীদের অপরাধ প্রমাণিত হয়েছে। কিছু অপরাধীকে শাস্তি দেয়া হয়েছে, আর বাকি অপরাধীদের শাস্তি প্রক্রিয়াধীন রয়েছে।


বৃহস্পতিবার বেলা ১১টায় ক্যাম্পাসস্থ ভিসির বাংলোয় বিশ্ববিদ্যালয়ের ২৩৫তম সিন্ডিকেট সভা অনুষ্ঠিত হয়। ভিসি প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারী এর সভাপত্বি করেন।


সভা শেষে বিকাল ৫টায় ভিসি সাংবাদিকদের জনান, বিশ্ববিদ্যালয়ের অর্থ আত্মসাতের অভিযোগে অভিযুক্ত তৈমুর রেজা তুহিনকে ডেপুটি রেজিস্ট্রার পদ থেকে শাখা কর্মকর্তা পদে পদাবনতি করা হয়েছে। সে চাকরির শেষ পর্যন্ত একই পদে থাকবে।


‘এফ’ ইউনিটের প্রশ্ন ফাঁসের অভিযোগ প্রমাণিত হওয়ায় ইউনিট সম্বন্বয়কারী ও গণিত বিভাগের সহকারী অধ্যাপক নূরুল ইসলামকে শাস্তি স্বরুপ লেকচারার পদে পদাবনতি করা হয়েছে। আগামী পাঁচ বছর তিনি কোনো পদোন্নতি পাবেন না। একই অভিযোগে অভিযুক্ত কর্মচারী আলাল উদ্দিন আলাল ও সহায়ক কর্মচারী সাইফুল ইসলামের পাঁচটি ইনক্রিমেন্ট বাতিল ও আগামী দুই বছর তাদের কোনো পদোন্নতি হবে না।


এদিকে, ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের দুই শিক্ষকের বিরুদ্ধে আনিত অভিযোগ প্রমাণিত হয়েছে। আসাদুজ্জামানের বিরুদ্ধে তিনিটি অভিযোগ উঠেছিলো, যার মধ্যে রয়েছে- নিজ বিভাগের ছাত্রীর সাথে যৌন কেলেঙ্কারি, পিএইচডি ডিগ্রী জালিয়তি এবং বিভাগের দুই লাখ ৩৪ হাজার টাকা আত্মসাৎ। অপরদিকে রুহুল আমিনের বিরুদ্ধে নিয়োগ বাণ্যিজ্যের অডিও ফাঁস প্রমাণিত হয়েছে। তাদের উভয়কেই শোকজ নোটিশ করা হয়েছে। আগামী সাত দিনের মধ্যে এর জবাব দিতে বলা হয়েছে। পরবর্তী সিন্ডিকেট থেকে এ বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হবে।


বঙ্গবন্ধু হল কর্মকর্তা ওয়ালিদ হাসান মুকুটের বিরুদ্ধে তদন্ত প্রক্রিয়াধীন রয়েছে। তবে প্রাথমিকভাবে তার বিরেুদ্ধে অনিত অভিযোগের প্রমাণ মিলেছে। এছাড়া, সহায়ক কর্মচারী সমিতির সভাপতি উকিল উদ্দিনের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন যথাযথা প্রত্রিয়ায় না হওয়ায় এ বিষয়ে কোন সিদ্ধান্ত গ্রহণ করা হয়নি।


এছাড়া, অগ্রণী ব্যাংকের জন্য আলাদা ভবন নির্মাণ, তিনটি আবাসিক হলের নাম সংযোজন ও বিনা ছুটিতে আইন ও মুসলিম বিধান বিভাগের প্রফেসর ড. গাজী ওমর ফারুকের অনুপস্থিতির বিষয়ে প্রো-ভিসি প্রফেসর ড. শাহিনুর রহমানকে আহ্বায়ক করে তদন্ত কমিটি গঠন করা হয়েছে।


বিবার্তা/আশিক/মোয়াজ্জেম

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com