শিরোনাম
কুষ্টিয়ায় বিপুল পরিমাণ অস্ত্র ও গুলিসহ ব্যবসায়ী আটক
প্রকাশ : ১০ নভেম্বর ২০১৯, ০৯:৪৯
কুষ্টিয়ায় বিপুল পরিমাণ অস্ত্র ও গুলিসহ ব্যবসায়ী আটক
নাটোর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কুষ্টিয়ার দৌলতপুর থেকে বিপুল পরিমাণ অবৈধ অস্ত্র, গুলি, ম্যাগজিনসহ শীর্ষ অস্ত্র ব্যবসায়ী কাফিরুলকে (৪০) আটক করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৫) নাটোর ক্যাম্পের সদস্যরা।


শনিবার (৯ নভেম্বর) সন্ধ্যায় কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার তারাগুনিয়া পূর্ব পাড়া পল্লী বিদ্যুৎ অফিসের সামনে থেকে এসব অস্ত্রসহ তাকে আটক করা হয়।


আটক অস্ত্র ব্যবসায়ী কাফিরুল জেলার মেহেরপুর উপজেলার গাংনী উপজেলার সহড়াতলা এলাকার আব্দুল শুকুরের ছেলে। জব্দকৃত অস্ত্রের মধ্যে দু’টি বিদেশি পিস্তল, ওয়ান শুটার গান ছয়টি, একটি কাটা রাইফেল, ম্যাগাজিন চারটি এবং ১৪ রাউন্ড গুলি রয়েছে।


রাত ১০ টার দিকে শহরের মাদ্রাসা মোড়ে র‍্যাব-৫ নাটোর ক্যাম্প কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে অতিরিক্ত ডিআইজি ও র‌্যাব-৫ এর অধিনায়ক ( সিও) মো. মাহফুজুর রহমান বিপিএম এসব তথ্য জানান। এসময় উপস্থিত ছিলেন র‍্যাব-৫, নাটোর ক্যাম্প কোম্পানি কমান্ডার ও সহকারী পুলিশ সুপার ( এএসপি) এসএম জামিল আহমেদ এবং সিনিয়র সহকারী পুলিশ সুপার (এএসপি) মো. এনামুল করিম।


সংবাদ সম্মেলনে অতিরিক্ত ডিআইজি ও র‌্যাব-৫ এর অধিনায়ক (সিও) মো. মাহফুজুর রহমান বিপিএম জানান, র‌্যাব-৫ এর এ যাবত কালের দ্বিতীয় বৃহত্তম অস্ত্রের চোরাচালান আটক এটি। এরআগে চাঁপাইনববাগঞ্জে মোট ১২টি অস্ত্র উদ্ধারই ছিল র‌্যাব-৫ এর সবচেয়ে বড় অস্ত্র উদ্ধার অভিযান।


সংবাদ সম্মেলনে তিনি জানান, র‌্যাবের কাছে তথ্য ছিল কুষ্টিয়ার দৌলতপুরের সীমান্তবর্তী এলাকা দিয়ে পার্শ্ববর্তী দেশ ভারত হতে বিপুল পরিমাণ মাদকের চোরাচালান বাংলাদেশে প্রবেশ করছে।


এমন গোপন সংবাদের ভিত্তিতে শনিবার (৯ নভেম্বর) নাটোর ক্যাম্পের একটি দল কোম্পানি কমান্ডার সহকারী পুলিশ সুপার এসএম জামিল আহমেদ, সিনিয়র এএসপি এনামুল করিম ফোর্সসহ কুষ্টিয়া জেলার দৌলতপুর থানাধীন তারাগুনিয়া বাজারের বিভিন্ন পয়েন্টে র‌্যাব অবস্থান নেন।


সন্ধ্যা সাড়ে ৬টার দিকে দৌলতপুর থানাধীন তারাগুনিয়া পূর্বপাড়া পল্লী বিদ্যুৎ অফিসের সামনে ২জন ব্যক্তির উপস্থিতি ও গতিবিধি সন্দেহজনক মনে হলে র‌্যাব তাদেরকে চ্যালেঞ্জ করেন। এসময় একজন পালিয়ে যান এবং কাফিরুল (৪০) কে প্লাষ্টিকের বাজারের ব্যাগসহ র‌্যাব সদস্যরা আটক করেন।


পরে ওই ব্যাগ তল্লাশি করে বিদেশি পিস্তল ২টি, ওয়ান শুটার গান-৬টি, কাটা রাইফেল-১টি, পিস্তলের ম্যাগাজিন-৪টি, পিস্তলের গুলি-১০ রাউন্ড, ওয়ান শুটার গানের গুলি-১ রাউন্ড এবং কাটা রাইফেলের গুলি-৩ রাউন্ড, মোবাইল ফোন-০১টি ও একটি সিম কার্ড- উদ্ধার করা হয়।


র‌্যাব-৫ অধিনায়ক মাহফুজুর রহমান আরো জানান, অনেকটা অপ্রত্যাশিত ভাবে মাদকের অভিযান পরিচালনা করতে গিয়ে বিপুল পরিমাণ অস্ত্র উদ্ধার করা সম্ভব হয়েছে। আটক কাফিরুল প্রাথমিক জিজ্ঞাসাবাদে দীর্ঘদিন ধরে অবৈধ অস্ত্র ব্যবসার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছেন।


পলাতক অপর আসামীকে গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে। এ বিষয়ে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে। কাফিরুল প্রকৃত পক্ষেই একজন অস্ত্র ব্যবসায়ী। উদ্ধারকৃত অস্ত্রসহ কাফিরুলকে দৌলতপুর থানায় হস্তান্তর করা হবে বলে জানান তিনি।


বিবার্তা/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com