শিরোনাম
রাজধানীতে সড়ক দুর্ঘটনায় ছাত্রের মৃত্যু, শিক্ষার্থীদের বিক্ষোভ
প্রকাশ : ১৯ মার্চ ২০১৯, ১৪:৪১
রাজধানীতে সড়ক দুর্ঘটনায় ছাত্রের মৃত্যু, শিক্ষার্থীদের বিক্ষোভ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় বাসচাপায় বিশ্ববিদ্যালয় ছাত্রের মৃত্যুর ঘটনায় সড়ক অবরোধ করে বিক্ষোভ করছে কয়েকটি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।


মঙ্গলবার সকাল ৭টার পরপর রাস্তা পার হতে গিয়ে দুই বাসের মধ্যে পিষ্ট হন বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ছাত্র আবরার আহমেদ। ঘটনাস্থলেই মারা যান তিনি।


ঘটনার এক প্রত্যক্ষদর্শী নুরুজ্জামান জানান, সকাল সাড়ে ৭টার কিছুক্ষণ আগে রাস্তার বিপরীত দিক থেকে চিৎকার শুনতে পান তিনি।


তিনি বলেন, রাস্তা পার হয়ে দু'টি বাসের মধ্য থেকে একটা ছেলের দেহ বের করতে দেখি। দুই বাসের মধ্যে পড়ে থেতলে গিয়েছিল তার শরীর। দু'টি বাসের মধ্যে পিষ্ট হওয়ার পর ছেলেটিকে নিয়েই বেশ কিছু দূর এগিয়ে যায় বাস দু'টি।


আরেক প্রত্যক্ষদর্শী বলেন, রাস্তা পার করার সময় জেব্রা ক্রসিংয়ের ওপরই আবরারকে চাপা দেয় একটি বাস, যাতে ঘটনাস্থলেই মৃত্যু হয় তার।



ঢাকা মহানগর পুলিশের সহকারী কমিশনার ( ট্রাফিক) মো. আব্দুল্লাহ আল মামুন বলেন, যমুনা ফিউচার পার্কের সামনের রাস্তার সুপ্রভাত পরিবহনের উত্তরাগামী একটি বাস আবরারকে চাপা দেয়। তাতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। চালক বাস ফেলে পালানোর চেষ্টার সময় তাকে আটক করা হয়।


এই ঘটনার পরপরই বসুন্ধরা আবাসিক এলাকার মূল প্রবেশপথের সামনে রাস্তা অবরোধ করে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। তাদের অবরোধের কারণে বাড্ডা নতুনবাজার থেকে কুড়িলের পথে দুই দিকেই যান চলাচল বন্ধ হয়ে যায়।


উত্তেজিত শিক্ষার্থীরা এ সময় কয়েকটি যানবাহন ভাঙচুর করে জানিয়ে সহকারী কমিশনার মামুন বলেন, ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। আমরা পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা করছি।


এদিকে বেলা ১১টার দিকে অবরোধকারী শিক্ষার্থীদের কাছে যান ঢাকা সিটি উত্তরের মেয়র আতিকুল ইসলাম। এ সময় তিনি শিক্ষার্থীদের বিভিন্ন দাবি-দাওয়া যত দ্রুত সম্ভব মেনে নেয়ার আশ্বাস দেন। সেইসঙ্গে লিখিতভাবে দাবিগুলো উত্থাপনের অনুরোধ জানান।


মেয়রের অনুরোধে বিইউপি শিক্ষার্থীরা লিখিতভাবে তাৎক্ষণিক ১২ দফা দাবি তুলে ধরেন। এর মধ্যে অন্যতম হচ্ছে : ১০ দিনের মধ্যে সুপ্রভাত বাসের চালক, হেলপার ও মালিকের ফাঁসি দাবি, সু-প্রভাত ও জাবালে নূরসহ যেসব বাস আজ ও এর আগে দুর্ঘটনা ঘটিয়েছে সেসব বাসের রুট পারমিট বাতিল, চালক-হেলপারের ডোপ টেস্ট, বাস-সহ গণপরিবহনের চালক-হেলপারের আইডি কার্ড ভিজিবল করা এবং বসুন্ধরা আবাসিক/যমুনা ফিউচার পার্কের সামনে জেব্রা ক্রসিংসহ নিহত আবরারের নামে ফুটওভার ব্রিজ করতে হবে দুই মাসের মধ্যে।


এ সময় ঘটনাস্থলে যান বিইউপির রেজিস্ট্রার ব্রিগেডিয়ার জেনারেল মাহবুব সারোয়ার। তিনি শিক্ষার্থীদের বলেন, মেয়রের সঙ্গে কথা হয়েছে। তিনি শিক্ষার্থীদের দাবিগুলো মেনে নেয়ার আশ্বাস দিয়েছেন। যে দাবিগুলোতে আইনি জটিলতা আছে সেগুলোর আইনগত দিক দেখে ব্যবস্থা নেবেন।


বিবার্তা/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com