শিরোনাম
অবশেষে বেইলি ব্রিজটি বন্ধ করল কর্তৃপক্ষ
প্রকাশ : ১৪ মার্চ ২০১৯, ১৯:২৩
অবশেষে বেইলি ব্রিজটি বন্ধ করল কর্তৃপক্ষ
টাঙ্গাইল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

টাঙ্গাইলের সখীপুর-সিডস্টোর সড়কের কীর্তনখোলা ধুমখালী এলাকার ভেঙে যাওয়া বেইলি ব্রিজটি বন্ধ করে দিয়েছে কর্তৃপক্ষ।


বৃহস্পতিবার দুপুরে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. আমিনুর রহমান ও উপ-সহকারী প্রকৌশলী ফরিদ আহমেদ ব্রিজটি পরিদর্শন করেন। এ সময় চলাচলের জন্যে অনুপযোগী ও বিপদজনক হওয়ায় ব্রিজের দুইপাশে বাঁশ দিয়ে ব্যারিকেড তৈরি করে সাইনবোর্ড দিয়ে দেয়া হয়। নতুন ব্রিজ নির্মাণ না হওয়া পর্যন্ত সকল প্রকার যানবাহন বিকল্প সড়ক দিয়ে যাতায়াতেরও নির্দেশনা দেয়া হয়েছে।


উপ-সহকারী প্রকৌশলী ফরিদ আহমেদ জানান, এখানে আরসিসি গার্ডার ব্রিজ নির্মাণ করা হবে। দুইমাসের মধ্যে সকল প্রক্রিয়া শেষ হয়ে নতুন ব্রিজ নির্মাণের টেন্ডার হবে। ব্রিজটির নির্মাণ ব্যয় ধরা হয়েছে প্রায় দেড় কোটি টাকা।


উপজেলা নির্বাহী অফিসার মো. আমিনুর রহমান বলেন, বড় ধরনের দুর্ঘটনা এড়াতেই ব্রিজটি বন্ধ করা হয়েছে। নতুন ব্রিজ নির্মাণের ব্যাপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জোর তাগিদ দেয়া হচ্ছে। জনগণের সাময়িক অসুবিধা দূর করতে বিকল্প হিসেবে পার্শ্ববর্তী সরকারি মুজিব কলেজের সড়ক ব্যবহারের নির্দেশ দেয়া হয়েছে।


উল্লেখ্য, সখীপুর-সিডস্টোর সড়কের ওই বেইলি ব্রিজের কয়েকটি পাটাতন ভেঙে আড়াই মাস ধরে ভারী যানবাহন চলাচল বন্ধ রয়েছে। গুরুত্বপূর্ণ সড়কের ওই ব্রিজটি দীর্ঘদিনেও মেরামত না হওয়ায় বিপাকে পড়েছেন স্থানীয়রা।


বিবার্তা/তোফাজ্জল/আকবর

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com