শিরোনাম
বুড়িগঙ্গায় নৌকাডুবি: নিখোঁজদের সন্ধান মেলেনি এখনো
প্রকাশ : ০৮ মার্চ ২০১৯, ১১:০৬
বুড়িগঙ্গায় নৌকাডুবি: নিখোঁজদের সন্ধান মেলেনি এখনো
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ঢাকার সদরঘাটে বুড়িগঙ্গা নদীতে একটি নৌকা ডুবে নিখোঁজ হয়েছে এক পরিবারের ছয়জন। বৃহস্পতিবার রাত ১০টার দিকে এ ঘটনা ঘটে।


পুলিশ জানিয়েছে, সুরভী-৭ লঞ্চ ঘাট ছেড়ে যাওয়ার সময় ঢেউয়ের তোড়ে নৌকাটি উল্টে ডুবে যায়। এতে নৌকা থেকে পড়ে যাওয়া শাহজালাল নামে একজনকে উদ্ধার করা সম্ভব হলেও নিখোঁজ রয়েছেন তার পরিবারের ছয়জন।


নিখোঁজদের উদ্ধারে নৌ পুলিশ, বিআইডব্লিউটিএ এবং ফায়ার সার্ভিসের ডুবুরি দল উদ্ধার অভিযান চালাচ্ছেন।


শুক্রবার সকাল পৌনে ১০টায় ফায়ার সার্ভিস সদর দফতরের ডিউটি অফিসার এরশাদ হোসেন বলেন, ডুবুরিরা যথাসাধ্য চেষ্টা করছেন। তবে এখন পর্যন্ত কারও সন্ধান মেলেনি।


নৌ-পুলিশের সদরঘাট ফাঁড়ির ওসি আব্দুর রাজ্জাক বলেন, শাহজালাল নামে এক ব্যক্তি তার পরিবারের সদস্যদের নিয়ে কামরাঙ্গীরচর থেকে নৌকায় করে সদরঘাট আসছিলেন। ১৩ নম্বর পন্টুন বরাবর নদীতে নৌকাটি এলে সুরভী লঞ্চ যাওয়ার সময় নৌকাটি ডুবে যায়।


নিখোঁজরা হলেন শাহজালালের স্ত্রী সাহিদা, সাহিদার দুই সন্তন মীম (৮) ও মাহি (৬), ভাগ্নি জামসিদা (২২), ভাগ্নি জামাই দেলওয়ার (২৭) ও তাদের তিন মাসের বাচ্চা।


লঞ্চটির পাখার আঘাতে দুই পা বিচ্ছিন্ন হয়ে গেছে শাহজালালের। নৌ পুলিশের একটি টহল টিম শাহজালালকে উদ্ধার করে মিডফোর্ড হাসপাতালে প্রাথমিক চিকিৎসার পর পঙ্গু হাসপাতালে পাঠায়।


শাহজালালের শ্বশুর আবদুর রশিদ জানান, রাত সাড়ে ১১টার দিকে তিনি দুর্ঘটনার খবর পেয়ে ছুটে আসেন। তার জামাতা শাহজালাল কেরানীগঞ্জে পরিবার নিয়ে থাকতেন। সেখান থেকে তারা গ্রামের বাড়ি শরীয়তপুরের বজেশ্বরের উদ্দেশে রওনা দেন। মেয়ে–নাতনিসহ অন্যদের খোঁজে তিনি রাত থেকে অপেক্ষা করছেন। এখন পর্যন্ত কেউ উদ্ধার হয়নি।


আবদুর রশিদ আহাজারি করে বলছিলেন, একজনের লাশও যদি পাইতাম, মনটায় শান্তি পাইতাম।


ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ঢাকা জোন-৩–এর সহকারী পরিচালক মোস্তফা মহিউদ্দিন জানান, নৌকাটিতে সাতজন যাত্রী ও একজন মাঝি ছিলেন। সাতজনের মধ্যে একজনকে দুই পা বিচ্ছিন্ন অবস্থায় পঙ্গু হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকি ছয় যাত্রী নিখোঁজ। তারা সবাই একই পরিবারের সদস্য।


বিবার্তা/জাকিয়া


>>বুড়িগঙ্গায় নৌকা ডুবে নিখোঁজ একই পরিবারের ৬ জন


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com