শিরোনাম
চকবাজারের আগুন নিয়ন্ত্রণে ৩২ ইউনিট, দগ্ধ ও আহত অর্ধশতাধিক
প্রকাশ : ২১ ফেব্রুয়ারি ২০১৯, ০০:২৬
চকবাজারের আগুন নিয়ন্ত্রণে ৩২ ইউনিট, দগ্ধ ও আহত অর্ধশতাধিক
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রাজধানীর চকবাজারের চুড়িহাট্টায় একটি প্লাস্টিক কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটেছে। আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ৩২টি ইউনিট। এই অগ্নিকাণ্ডে এখন পর্যন্ত দগ্ধ ১০ জনসহ ৫০ জনকে ঢাকা মেডিকেল কলেজ ও হাসপাতালে এবং আশঙ্কাজনক অবস্থায় দুইজনকে স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ ও হাসপাতালে (মিটফোর্ড) ভর্তি করা হয়েছে। এদের মধ্যে ২৫ জনকে হাসপাতালে ভর্তি রাখা হয়েছে।


বুধবার রাত পৌনে ১১টার দিকে আগুনের সূত্রপাত। তবে অগ্নিকাণ্ডের কারণ তাৎক্ষণিকভাবে কেউ জানাতে পারেনি।


ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স সদর দফতরের অপারেটর জিয়াউর রহমান জানান, চকবাজার চুরিহাট্টা এলাকায় ওই প্লাস্টিকের গোডাউনে আগুন লেগেছে। আগুন নেভাতে কাজ করছে ফায়ার সার্ভিসের ৩২টি ইউনিট। আগুন পাশাপাশি দুই ভবনে ছড়িয়ে পড়েছে।


ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ ‌পরিদর্শক বাচ্চু মিয়া জানান, চকবাজারে আগুন লাগার ঘটনায় দগ্ধ ও আহতসহ অর্ধশতাধিক মানুষ ঢামেক হাসপাতালে এসেছেন। এদের মধ্যে দগ্ধ ১০ জনের অবস্থা গুরুতর।


ভবনটির নিচে গোডাউন রয়েছে। কিন্তু সেটি প্লাস্টিক না কি কেমিক্যাল কারখানা তা এখনো নিশ্চিত হওয়া যাচ্ছে না। তবে কিছুক্ষণ আগে একটি বিস্ফোরণ হয়ে আগুন পাশের আরেকটি ভবনে ছড়িয়েছে।


প্রত্যক্ষদর্শীরা জানান, ভবনটির নিচে পাওডারের মার্কেট রয়েছে। এর উপরের ফ্ল্যাটগুলোতে ২০-২২টি পরিবার থাকতো। তাদের সবাইকে নিরাপদে নামানো হয়েছে কি না এখনো নিশ্চিত না।


মিটফোর্ড হাসপাতালের জরুরি বিভাগের কর্তব্যরত সিদ্দিকুর রহমান বলেন, দুইজনকে আশঙ্কজনকজনক অবস্থায় এখানে ভর্তি করা হয়েছে। তারা হলেন আব্দুল মান্নান (৬০) ও হেলাল উদ্দিন (১৮)।


বিবার্তা/নানা/খলিল/শারমিন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com