শিরোনাম
নিরাপদে সরিয়ে নেয়া হয়েছে রোগীদের
প্রকাশ : ১৪ ফেব্রুয়ারি ২০১৯, ২০:৪৯
নিরাপদে সরিয়ে নেয়া হয়েছে রোগীদের
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে আগুন লাগার পর রোগীদের নিরাপদ স্থানে সরিয়ে নেয়া হয়েছে। কেউ অন্য হাসপাতালে আবার কাউকে হাসপাতালের বেড ছেড়ে খোলা মাঠে আশ্রয় নিতে দেখা গেছে। অগ্নিকাণ্ডের ঘটনায় ভয়ার্ত চিকিৎসাধীন রোগীরা নিরাপদেই হাসপাতালের বেড ছেড়ে খোলা মাঠে আশ্রয় নিয়েছে।


স্থানীয়রা জানান, আগুন লাগার খবরে আতঙ্কিত রোগীরা দলে দলে বেরিয়ে আসতে থাকেন। আগুন লাগার খবরে ফায়ার সার্ভিস এসে ঘটনাস্থলে উপস্থিত হয়ে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করছে।


হাসপাতালের ইন্টার্ন চিকিৎসক জানান, সন্ধ্যা সোয়া ৭টার দিকে রোগীদের হাসপাতালের মাঠে নামিয়ে আনা হয়েছে। আইসিইউতে থাকা রোগীদের পাশের অন্য হাসপাতালে নিতেও দেখা গেছে।



এদিকে, আগুনের খবর পেয়েই ঘটনাস্থলে ছুটে আসেন স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা। তাদের উপস্থিতিতে রোগীদের চিকিৎসার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।


পরে রাত পৌনে ৮টার দিকে আগুনের সর্বশেষ পরিস্থিতি নিয়ে সাংবাদিকদের সাথে কথা বলেছেন স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ।


এসময় তিনি বলেন, অগ্নিকাণ্ডের ঘটনায় চিকিৎসাধীন রোগীদের সকলেই নিরাপদে আছেন, দুশ্চিন্তার কোনো কারণ নেই।



তিনি আরো বলেন, আগুন প্রায় নিয়ন্ত্রণে আছে। রোগীদের মধ্যে যারা একটু বেশি অসুস্থ তাদের অন্য হাসপাতালে স্থানান্তর করা হচ্ছে। রোগীরা সকলেই নিরাপদে আছেন।


জানা যায়, হাসপাতালের তৃতীয় তলার স্টোর রুমে অগ্নিকাণ্ডের পর পরই হাসপাতাল কর্তৃপক্ষ বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেয়। এতে করে পুরো হাসপাতাল অন্ধকারে নিমজ্জিত হয়। এসময় রোগী ও তাদের স্বজনরা আগুণ আগুণ চিৎকার করতে থাকলে আতঙ্ক ছড়িয়ে পড়ে। তাদের চিৎকারে হাসপাতালের ডাক্তার, নার্স, ওয়ার্ডবয়, কর্মকর্তা ও কর্মচারীসহ সকলেই ছুটে যান এবং নিরাপদে তাদের হাসপাতালের বাইরে নিয়ে যান।


এসময় রোগীর স্বজনরা রোগীদের নিরাপদে সরিয়ে আনতে ব্যস্ত হয়ে পড়েন। ডাক্তার ও নার্সরা অপেক্ষাকৃত বেশি অসুস্থ রোগীদেরকে বাইরে বেরিয়ে আসতে সাহায্য করেন।



কয়েকজন চিকিৎসক জানান, রোগীদের মধ্যে যারা মুমূর্ষু তাদেরকে অন্য হাসপাতালে রেফার করা হচ্ছে। যাদের রেফার না করলেও চলে তাদেরকে আপাতত হাসপাতাল সংলগ্ন খোলা মাঠে রাখা হয়েছে। এখন পর্যন্ত তাদের কাছে হতাহতের কোনো খবর নেই।


উল্লেখ্য, সন্ধ্যা ৬টায় রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের নতুন ভবনের তৃতীয় তলায় স্টোর রুমে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। অগ্নিকাণ্ডের খবর পেয়ে তেজগাঁও ও মোহাম্মদপুর থেকে ১৫টি ইউনিট পাঠানো হয়। সর্বশেষ খবর অনুযায়ী আগুন নিয়ন্ত্রণে আসেনি। এছাড়া তাৎক্ষণিকভাবে আগুনের কারণ জানা যায়নি।


বিবার্তা/খলিল/মাইকেল/জহির


>>সোহরাওয়ার্দী হাসপাতালে আগুন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com