শিরোনাম
বাসচাপায় পা হারানো আলাউদ্দিনও চলে গেলেন
প্রকাশ : ১৮ মে ২০১৮, ০৮:৩৮
বাসচাপায় পা হারানো আলাউদ্দিনও চলে গেলেন
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

রাজধানীতে মেয়র হানিফ উড়ালসড়কে বাসের চাপায় পা হারানো কমিউনিটি পুলিশের সদস্য আলাউদ্দিন সুমন (৪০) মারা গেছেন। বৃহস্পতিবার রাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। ঢাকা মেডিকেল কলেজ পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক বাচ্চু মিয়া এ তথ্য নিশ্চিত করেন।


আলাউদ্দিনের ভাই সালাউদ্দিন পলাশ জানান, তার ভাই গত ১২ মে হানিফ উড়ালসড়কে দায়িত্ব পালন করার সময় গুলিস্তানগামী একটি বাস তাকে ধাক্কা দেয়। পরে তাকে নেয়া হয় পঙ্গু হাসপাতালে। অবস্থার অবনতি হলে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে বৃহস্পতিবার দিবাগত রাত ৯টার দিকে তিনি মারা যান।


মামলার তদন্ত কর্মকর্তা ওয়ারী থানার উপপরিদর্শক (এসআই) জহুরুল ইসলাম বলেন, আলাউদ্দিনের লাশের ময়নাতদন্ত করে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।


অবশ্য এ ঘটনায় পুলিশ বাসচালক ইকবাল হোসেনকে (২৩) গ্রেপ্তার করেছে। তিনি এখন কারাগারে আছে। ওই চালকের ড্রাইভিং লাইসেন্স নেই বলে পুলিশ জানিয়েছে।


আলাউদ্দিনের ভাই সালাউদ্দিন পলাশ গত রবিবার বাদী হয়ে ওয়ারী থানায় মামলা করেন। সেখানে তিনি বলেন, তার ভাই অনেক দিন ধরে হানিফ উড়ালসড়কে কমিউনিটি পুলিশ হিসেবে কাজ করে আসছিলেন। আহত হওয়ার দিনও সকাল ১০টায় তিনি দায়িত্ব পালন করছিলেন উড়ালসড়কের ওয়ারীর ওসমানী ইন্টারন্যাশনাল হোটেল বরাবর। এ সময় যাত্রাবাড়ী থেকে ছেড়ে আসা তারাবো পরিবহনের একটি বাস তাকে পেছন থেকে ধাক্কা দেয়। বাসের চাকা তার ভাইয়ের বাঁ পায়ের ওপর দিয়ে চলে যায়।


নারায়ণগঞ্জের সানারপাড়ে পরিবার নিয়ে থাকতেন আলাউদ্দিন। তার স্ত্রী ঝুমুর আক্তার জানান, তাদের দুই সন্তান। বড় মেয়ে বুশরা অষ্টম শ্রেণিতে পড়ে। আর ছেলে ইশরাক পড়ে চতুর্থ শ্রেণিতে।


বৃহস্পতিবারই হানিফ উড়াল সড়কে দুই বাসের বেপরোয়া প্রতিযোগিতায় প্রাণ গেছে ঢাকা ট্রিবিউনের কর্মকর্তা নাজিম উদ্দিনের। উড়াল সড়ক দিয়ে যাত্রাবাড়ী থেকে মোটরসাইকেল করে গুলিস্তানে যাওয়ার পথে তিনি এই দুর্ঘটনার শিকার হন। গত ২৮ এপ্রিল এই উড়ালসড়কে বেপরোয়া বাসের ধাক্কায় রাসেল সরকার নামের এক চালক পা হারান।


এর আগে এপ্রিলেই রাজধানীতে দুই বাসের রেষারেষিতে হাত হারানো কলেজছাত্র রাজীব হোসেনের মৃত্যু হয়। ওই দুর্ঘটনার কয়েক দিন পর বাসচাপায় পা হারানো রোজিনা আক্তার চিকিৎসাধীন অবস্থায় মারা যান।


বিবার্তা/শারমিন/শাহনাজ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com