শিরোনাম
জাবিতে মুক্তিসংগ্রাম নাট্য উৎসব শুরু
প্রকাশ : ২৫ মার্চ ২০১৭, ২০:৩৫
জাবিতে মুক্তিসংগ্রাম নাট্য উৎসব শুরু
সাভার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

‘মুক্তির আলোয় আলোকিত করি ভুবন’ এই স্লোগানকে ধারণ করে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ছাত্র-শিক্ষক কেন্দ্রের আয়োজনে সাত দিন ব্যাপি ‘মুক্তিসংগ্রাম নাট্য উৎসব’ উদ্বোধন করা হয়েছে।


শনিবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে জাতীয় সংগীত বাজিয়ে ও জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে সপ্তাহব্যাপী এ নাট্য উৎসবের উদ্বোধন করেন বীর মুক্তিযোদ্ধা তারামন বিবি বীরপ্রতীক। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক স্বরাষ্ট্র মন্ত্রী ড. মহিউদ্দিন খান আলমগীর।


জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ফারজানা ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সাবেক পররাষ্ট্র মন্ত্রী ডা. দিপুমনি, সরকারি কর্ম কমিশনের সদস্য শরীফ এনামুল কবির, বিশিষ্ট নাট্য ব্যক্তিত্ব মামুনুর রশীদ, ছাত্র-শিক্ষক কেন্দ্রের পরিচালক ও উৎসবের আহবায়ক অধ্যাপক বশির আহমেদসহ আরো অনেকে।


২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস উপলক্ষে সপ্তাহব্যাপী ‘মুক্তিসংগ্রাম নাট্য উৎসব’ আয়োজন করা হয়েছে বলে জানিয়েছেন ছাত্র-শিক্ষক কেন্দ্রের পরিচালক ও উৎসবের আহবায়ক অধ্যাপক বশির আহমেদ।


নাট্য উৎসবের প্রথম দিন ছিলো পদাতিক নাট্য সংসদের (টিএসসি, ঢাবি) নাটক ‘কালরাত্রি’। প্রতিটি নাটক সন্ধ্যায় করে সেলিম আল দীন মুক্তমঞ্চে অনুষ্ঠিত হবে।


এদিকে উৎসবে বিভিন্ন ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য ৫৪জন বিশিষ্ট ব্যক্তিকে সম্মাননা প্রদান করা হবে জানিয়েছে আয়োজকরা।


বিবার্তা/শরীফুল/সোহান

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com