শিরোনাম
‘ওটা আমার পোষা কুকুর নয়’
প্রকাশ : ০১ মার্চ ২০১৭, ০৫:২৯
‘ওটা আমার পোষা কুকুর নয়’
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

দেশব্যাপী পরিবহনশ্রমিকদের হঠাত্ ধর্মঘটে বিপর্যস্ত জনজীবন। গ্যাসের দাম নিয়ে চলছে হরতাল। আর হাইকোর্ট থেকে আসছে স্থগিতাদেশ। দেশজুড়ে বেশ উত্তপ্ত পরিবেশ বিরাজ করছে। অথচ এসব ছাপিয়ে সামাজিক যোগাযোগের মাধ্যমে ভাইরাল ‘কুকুরকাণ্ড’!


বিশেষ করে ফেসবুকে একটি ছবি ভাইরাল হয়েছে। ছবিতে দেখা যাচ্ছে, রাজধানীর শাহবাগে পুলিশ একজন মেয়ে হরতাল সমর্থককে আটক করে নিয়ে যাওয়ার চেষ্টা করছে। অন্যদিকে তাকে পুলিশের কাছ থেকে ছিনিয়ে নেয়ার চেষ্টা করছে একটি কুকুর। যা ফেসবুক ব্যবহারকারীদের বেশ নাড়া দিয়েছে।


মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে ছবিটি ক্যামেরাবন্দী করেছেন ফটো সাংবাদিক রেহমান আসাদ।


রেহমান আসাদ বলছিলেন, আমি দেখলাম পুলিশ যখন মেয়েটাকে টেনে নিয়ে যাচ্ছে। তখন কুকুরটা এসে মেয়েটার ওড়না ধরে টানছে। শেষমেষ ওই হরতাল সমর্থককে পুলিশ আটক করেনি।


কুকুরটি পোষা ছিল কি না? এমন প্রশ্নের উত্তরে ওই ফটো সাংবাদিক জানান, আমার মনে হয়েছে মেয়েটি পুলিশের চেয়ে কুকুরকেই বেশি ভয় পাচ্ছিল। এটা পোষা কুকুর ছিল না।


অবশ্য এমন ঘটনাকে কাকতালীয় বলেই মনে করেন ঢাকা বিশ্ববিদ্যালয় সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের সভাপতি ইভা মজুমদার। কারণ পুলিশ ও কুকুরের টানাটানির মাঝে থাকা নারী তিনি নিজেই। সাংবাদিকদের তিনি বলেছেন, আসলে গোটা ব্যাপারটি কাকতালীয়। ও আমার পোষা কুকুরও নয় যে আমাকে রক্ষা করতে আসবে। আদতে কী জন্য এমন করেছে তা তো আর আমার বোঝার কথা না।


ফেসবুকে রেহমান লিখেছেন, ‘২০১৭ সালে তোলা আমার শ্রেষ্ঠ ছবি।’


প্রসঙ্গত, দুই চালককে সাজা দেয়ার প্রতিবাদে দেশব্যাপী পরিবহনশ্রমিকদের হঠাত্ ধর্মঘট চলছে।


বিবার্তা/আকবর

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com