ঢাবির ‘গ’ ইউনিটে ফেল ৯৪.৪৮ শতাংশ
প্রকাশ : ০৬ অক্টোবর ২০১৬, ২১:৫৫
ঢাবির ‘গ’ ইউনিটে ফেল ৯৪.৪৮ শতাংশ
ঢাবি প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ঢাকা বিশ্ববিদ্যালয়ের(ঢাবি) ২০১৬-১৭ শিক্ষাবর্ষে ব্যবসায়ে শিক্ষা অনুষদভুক্ত ‘গ’ ইউনিটে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ হয়েছে। বৃহস্পতিবার রাত ৯টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের কেন্দ্রীয় ভর্তি অফিসে উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক আনুষ্ঠানিকভাবে এ ফল প্রকাশ করেন।


প্রকাশিত ফলাফলে দেখা যায়, ৯৪ দশমিক ৪৮ শতাংশ ফেলে উত্তীর্ণ শিক্ষার্থীর সংখ্যা ৫ দশমিক ৫২ শতাংশ। গত বছর এ ইউনিটে ১৭ দশমিক ৫৬ শতাংশ শিক্ষার্থী পাস করে।


শিক্ষার্থীরা মোবাইল এবং বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে পরীক্ষার ফল জানতে পারবে। যেকোনো মোবাইল অপারেটরের মেসেজ অপশনে গিয়ে DU স্পেস Gha স্পেস ভর্তি পরীক্ষার রোল নম্বর টাইপ করে ১৬৩২১ নম্বরে পাঠিয়ে ফিরতি এসএমএস এ জানতে পারবে। এ ছাড়াও বিশ্ববিদ্যালয়ের ওয়েবসইট admission.eis.du.ac.bd থেকেও ফলাফল জানতে পারবে।


প্রকাশিত ফলাফলে দেখা যায়, ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় ১ হাজার ২৫০টি আসনের বিপরীতে ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীর সংখ্যা দুই হাজার ২২১ জন, যা শতকরা হারে ৫ দশমিক ৫২ শতাংশ। এ বছর এ ইউনিটে ভর্তি পরীক্ষার জন্য আবেদনকারীর সংখ্যা ছিল ৪২ হাজার ১২৪ জন। পরীক্ষায় অংশগ্রহণ করে ৪০ হাজার ২৩৪ শিক্ষার্থী। এর মধ্যে অনুত্তীর্ণ শিক্ষার্থীর সংখ্যা ৩৮ হাজার ১০ জন। বিভিন্ন কারণে বাতিল হয়েছে ৩ শিক্ষার্থীর উত্তরপত্র।


পাসকৃত (মেধাক্রম ১-১৩০০) শিক্ষার্থীদের আগামী ৯ থেকে ১৬ অক্টোবর পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে বিস্তারিত এবং বিষয় পছন্দক্রম ফরম পূরণ করতে বলা হয়েছে।


গত ৩০ সেপ্টেম্বর শুক্রবার ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।


বিবার্তা/আমিন/রয়েল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com