শিরোনাম
জাবি উপাচার্যের পদত্যাগের দাবিতে চলছে সপ্তম দিনের ধর্মঘট
প্রকাশ : ০২ নভেম্বর ২০১৯, ১২:৫২
জাবি উপাচার্যের পদত্যাগের দাবিতে চলছে সপ্তম দিনের ধর্মঘট
সাভার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দুর্নীতির অভিযোগে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলামের পদত্যাগের দাবিতে অনির্দিষ্ট কালের জন্য সর্বাত্মক ধর্মঘট ও অবরোধের সপ্তম দিন চলছে।


শনিবার (২ নভেম্বর) সকাল থেকে দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ব্যানারে আন্দোলনকারী শিক্ষক ও শিক্ষার্থীরা বিভিন্ন একাডেমিক কার্যালয়ের গেটে তালা ঝুলিয়ে অবরোধ করে রাখেন। অবরোধের কারণে বন্ধ রয়েছে বিশ্ববিদ্যালয়ের সকল সাপ্তাহিক ও সান্ধ্যকালীন কোর্সের ক্লাস-পরীক্ষা।


অবরোধের কারণে কোনো শিক্ষক ও শিক্ষার্থীরা ক্লাস রুমে প্রবেশ করতে পারেনি। টানা সপ্তম দিনের অবরোধে গত সাত দিন ধরে বিশ্ববিদ্যালয়ের সমস্ত শিক্ষা ও প্রশাসনিক কার্যক্রম বন্ধ রয়েছে। উপাচার্য পদত্যাগ না করা পর্যন্ত তাদের এ আন্দোলন চলবে বলে জানিয়েছেন আন্দোলনকারী শিক্ষক ও শিক্ষার্থীরা।


এদিকে সাধারণ শিক্ষার্থীরা জানিয়েছেন ক্লাস পরীক্ষা না দিতে পেরে তারা সেশন জটের কবলে পড়তে পারেন। অপরদিকে বিশ্ববিদ্যালয়ের চলমান সংকট সমাধানে উপাচার্য কোনো পদক্ষেপ না নেয়ায় আন্দোলনকারী শিক্ষক ও শিক্ষার্থীরা ক্ষোভ প্রকাশ করেছেন।


এদিকে বিশ্ববিদ্যালয়ের পুরাতন কলাভবনের সামনে ৩০ অক্টোবর সহকারী প্রক্টর মহিবুর রৌফ শৈবালের হামলার ঘটনায় অজ্ঞাত ৪০ জনকে আসামি করে শনিবার ভোর রাতে আশুলিয়া থানায় মামলা করেছেন বিশ্ববিদ্যালয় প্রশাসন।


বিবার্তা/শরিফুল/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com