তল্লাশির পর ৩২ নম্বরে প্রবেশ : ডিএমপি কমিশনার
প্রকাশ : ১৪ আগস্ট ২০১৯, ১৫:৩৪
তল্লাশির পর ৩২ নম্বরে প্রবেশ : ডিএমপি কমিশনার
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া বলেছেন, রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বর ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করতে আসা প্রত্যেক ব্যক্তিকে গেটের ভেতর দিয়ে তল্লাশি করে প্রবেশ করানো হবে।


বুধবার (১৪ আগস্ট) ধানমন্ডির ৩২ নম্বরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এমন তথ্য জানান তিনি।


তিনি জানান, বৃহস্পতিবার (১৫ আগস্ট) জাতীয় শোক দিবস। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাৎবার্ষিকী। এ দিন বাংলাদেশের বিভিন্ন শ্রেণি, পেশাজীবীর মানুষ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করবেন।


জাতীয় শোক দিবস উপলক্ষে ঢাকা মহানগরীতে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর ও ধানমন্ডি ৩২ নম্বর ঘিরে আমরা ইতোমধ্যে নিশ্ছিদ্র ও সমন্বিত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছি। বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করতে আসা প্রত্যেক ব্যক্তিকে গেটের ভেতর দিয়ে তল্লাশি করে নিরাপত্তা নিশ্চিত করে প্রবেশ করানো হবে। একইভাবে বনানী কবরস্থানেও আর্চওয়ে, চেকপোস্ট থাকবে এবং সবাইকে তল্লাশি করে প্রবেশ করানো হবে।


এক্ষেত্রে সবাইকে কর্তব্যরত পুলিশকে সহযোগিতা করার আহ্বান জানিয়ে তিনি ডিএমপি কমিশনার বলেন, শ্রদ্ধা নিবেদনের পর ভেতরে কোনো রকম জটলা তৈরি না করে অন্যদের শ্রদ্ধা নিবেদনের সুযোগ করে দিতে হবে।


জাতীয় শোক দিবসে মহানগরীজুড়ে নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে জানিয়ে ডিএমপি কমিশনার বলেন, বঙ্গবন্ধু জাদুঘর ও বনানী কবরস্থান পুরোটাই সিসিটিভির আওতায় থাকবে এবং আমরা এ দুটি ভেন্যু ডিএমপির ডগ স্কোয়াড দিয়ে সুইপিং করব।


কমিশনার বলেন, শোক দিবস উপলক্ষে মহানগরীজুড়ে অজস্র রাজনৈতিক সংগঠন কাঙালি ভোজ এবং দোয়া মাহফিলের আয়োজন করবে। সেখানেও আমরা পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা করেছি।


সব মিলিয়ে ঢাকা মহানগরীজুড়ে আমাদের জাতীয় শোক দিবসের যে কর্মসূচি থাকবে, সেটি যাতে যথাযথ মর্যাদা ও নিরাপত্তার সাথে উদযাপিত হয়, সে ব্যাপারে আমরা অন্যান্য আইন-শৃঙ্খলা বাহিনীর সাথে সমন্বয় করে নিরাপত্তা বলয় গড়ে তুলেছি।



বিবার্তা/খলিল/রবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com