শিরোনাম
‘ডেঙ্গু রোগীও বাড়লেও এখনই মহামারী বলা যাবে না’
প্রকাশ : ২৬ জুলাই ২০১৯, ১৫:২৭
‘ডেঙ্গু রোগীও বাড়লেও এখনই মহামারী বলা যাবে না’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ডেঙ্গু পরিস্থিতি মোকাবেলায় সেনাবাহিনীসহ সরকারের সব সংস্থা প্রস্তুত বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন।


শুক্রবার (২৬ জুলাই) সকালে রাজধানীতে ডেঙ্গু সচেতনতা বিষয়ক এক মতবিনিময় সভাশেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।


এ সময় তিনি আরো বলেন, ডেঙ্গু আক্রান্তের সংখ্যা উদ্বেগজনক হারে বাড়ছে, তবে এখনই মহামারী বলা যাবে না।


তিনি বলেন, ডেঙ্গু রোগীর সংখ্যা প্রতিদিন বাড়ছে, এ কথার সঙ্গে আমরা কেউ দ্বিমত নই, আপনারা দেখছেন হাসপাতালগুলোতে জায়গা হচ্ছে না, হাসপাতালের বারান্দাতেও রোগী আছে, এসব কথায় আমাদের কোনো দ্বিমত নেই।


এদিকে ডেঙ্গু রোগীর সংখ্যা ও ছেলেধরার গুজব একই সূত্রে গাঁথা বলে মন্তব্য করেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। তিনি বলেন, ডেঙ্গু ও ছেলেধরা নিয়ে গুজব রটনাকারীদের ছাড় দেয়া হবে না।


ডিএসসিসির মেয়র বলেন, ‘কেউ যদি ডেঙ্গু আক্রান্তের সংখ্যা বা কতজন মারা গেছেন-সে সংখ্যা সাড়ে তিন লাখ থেকে পাঁচ লাখ করার চেষ্টা করে, গুজব ছড়িয়ে কাল্পনিক গল্প বানিয়ে সমাজকে অস্থিতিশীল করার চেষ্টা করে তাহলে সরকার আইন অনুযায়ী ব্যবস্থা নিতে বিন্দুমাত্র পিছপা হবে না। যারা ছেলেধরার গুজব ছড়িয়ে সাধারণ মানুষকে মৃত্যুর মুখে ঠেলে দিয়েছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে সরকার কঠোর থেকে কঠোরতর হচ্ছে।’


সাঈদ খোকন আরো বলেন, ‘আমরা বারবার দেখেছি, মানুষ যখনই ঘুরে দাঁড়ানোর চেষ্টা করে, তাদের ভাগ্য পরিবর্তনের চেষ্টা করে, নিজের জীবনমান পরিবর্তনের চেষ্টা করে, তখনি ষড়যন্ত্র শুরু হয়। দেশের মানুষ সুখে থাকুক, শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাক তারা তা চায় না। তবে অর্থনৈতিক মুক্তি সংগ্রামকে কোনো ষড়যন্ত্রকারী ব্যাহত করতে পারবে না। শেখ হাসিনার নেতৃত্বে দেশের মানুষ মাথা উঁচু করে দাঁড়াক এক শ্রেণির মানুষ তা চায় না। তারা সমাজে বিশৃঙ্খলা চালানোর প্রচেষ্টা চালাচ্ছে। আমরা স্পষ্ট বলতে চাই, বিভ্রান্তি আর ছড়াবেন না। সেটা ছেলেধরা হোক, আর ডেঙ্গু আক্রান্তের সংখ্যা নিয়েই হোক।’


ডেঙ্গু পরিস্থিতি সম্পর্কে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সার্বক্ষণিক লক্ষ্য রাখছেন ও দিক নির্দেশনা দিয়ে যাচ্ছেন বলে জানান সাঈদ খোকন। তিনি বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী সরকারের প্রতিটি বিভাগ কাজ করে চলেছে।


মতবিনিময় সভায় ঢাকা বিভাগীয় কমিশনার মোহাম্মদ জয়নুল বারীর সভাপতিত্বে বক্তব্য রাখেন, বাংলাদেশ স্কাউটস্-এর সভাপতি আবুল কালাম আজাদ, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) সাবেক উপাচার্য অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সচিব হেলাল উদ্দীন আহমেদ, প্রাথমিক ও গণশিক্ষা সচিব আকরাম আল হোসাঈন, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সাজ্জাদুল হাসান ও স্বাস্থ্য অধিদফতরের স্বাস্থ্য সেবা বিভাগের সচিব আসাদুল ইসলাম।


বিবার্তা/জাই

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com