শিরোনাম
ধানমন্ডি থেকে টুঙ্গিপাড়া পর্যন্ত পায়ে হেঁটে অভিনব প্রতিবাদ
প্রকাশ : ১২ জুলাই ২০১৯, ১৪:০৪
ধানমন্ডি থেকে টুঙ্গিপাড়া পর্যন্ত পায়ে হেঁটে অভিনব প্রতিবাদ
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী বক্তব্যের প্রতিবাদে ও আওয়ামী লীগ এবং এর অঙ্গ সংগঠনগুলোকে অনুপ্রবেশকারী মুক্ত করে মুক্তিযুদ্ধের চেতনা ও বঙ্গবন্ধুর আদর্শে ফিরিয়ে আনার দাবিতে পদযাত্রা শুরু করেছে মুক্তিযুদ্ধ মঞ্চ।


গত ১০ জুলাই সকাল ৯টায় ধানমন্ডি ৩২’এ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিসৌধের উদ্দেশ্যে পদযাত্রা করেন মুক্তিযুদ্ধ মঞ্চের নেতারা। গত তিনদিন ধরে পায়ে হেঁটে অভিনব এইপ্রতিবাদ করছেন তারা। মুক্তিযুদ্ধ মঞ্চের আহবায়ক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. আকম জামাল উদ্দীনের নেতৃত্বে এই পদযাত্রা শুরু হয়েছে।


পদযাত্রায় আরও অংশগ্রহণ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় মুক্তিযুদ্ধ মঞ্চের সভাপতি আমিনুল ইসলাম বুলবুল, সাধারণ সম্পাদক মো.আল মামুন, যুগ্ম-আহবায়ক শরিফুল হাসান শুভ, সোহেল মিয়া,আমিনুল ইসলাম, মোঃ রাব্বী হাসান শাওন প্রমুখ।


উল্লেখ্য,প্রায় ১৫০ কিলোমিটার পথ পায়ে হেঁটে টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে যাওয়া ইতিহাসে এটাই প্রথম।


যুদ্ধাপরাধী, জামায়াত ও তাদের সন্তানদের আওয়ামী লীগের সদস্যপদ দেয়া হবে- ওবায়দুল কাদেরের সম্প্রতি দেয়া এ ধরনের বক্তব্যের বিরুদ্ধে প্রতিবাদ করে আসছে মুক্তিযুদ্ধ মঞ্চ।


বিবার্তা/শারমিন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com