রাজধানীতে কিশোর গ্যাংয়ের লিডারসহ ২০ সদস্য আটক
প্রকাশ : ১৮ মার্চ ২০২৪, ১৭:০৩
রাজধানীতে কিশোর গ্যাংয়ের লিডারসহ ২০ সদস্য আটক
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রাজধানীতে ত্রাস সৃষ্টিকারী কিশোর গ্যাংয়ের গ্রুপ লিডারসহ ২০ সদস্যকে দেশীয় অস্ত্রসহ আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-৩।


আটককৃতরা হলো-কিশোরগ্যাং ‘ফয়েজ-আরাফাত’ গ্রুপের ৭ জন, ‘সিয়াম’ গ্রুপের ৪ জন, ‘অনিক’ গ্রুপের ৪ জন ও ‘কুনিপাড়া স্কোয়াড’ গ্রুপের ৫ জন।


১৮ মার্চ, সোমবার দুপুরে রাজধানীর টিকাটুলিতে র‌্যাব-৩-এর কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান র‌্যাব-৩-এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ।


আরিফ মহিউদ্দিন জানান, রাজধানীর বিভিন্ন এলাকায় বেশ কয়েকটি কিশোর গ্যাংয়ের ছিনতাই, চাঁদাবাজি, ধর্ষণ, অপহরণসহ বিভিন্ন সন্ত্রাসী কর্মকাণ্ডের গোয়েন্দা তথ্যের ভিত্তিতে কদমতলী ও হাতিরঝিল থানাধীন এলাকায় অভিযান চালিয়ে ‘ফয়েজ-আরাফাত’ গ্রুপের ৭ জন, ‘সিয়াম’ গ্রুপের ৪ জন, ‘অনিক’ গ্রুপের ৪ জন এবং ‘কুনিপাড়া স্কোয়াড’ গ্রুপের ৫ জনসহ ২০ জন সক্রিয় সদস্যকে গ্রেফতার করা হয়।


এ সময় তাদের কাছ থেকে ১টি চাপাতি, ১টি ছুরি, ১টি শাবল, ৩টি ছোরা, ১টি হাঁসুয়া, ৪টি চাকু, ২টি ক্ষুর, ২টি হেক্সোব্লেড, ২৫ পুরিয়া গাঁজা, ৬টি মোবাইল এবং চাঁদা উত্তোলনের নগদ ৪৫৪০ জব্দ করা হয়।


গ্রেফতার কিশোরগ্যাং সদস্যরা হলেন: মো. ইয়াসিন আরাফাত, রাশেদ হাজারী, মো. রাসেল ইসলাম, মো. তামিম মিয়া, রাতুল হাসান, মমিনুল ইসলাম হৃদয়, মো. রাকিব, সাইফুল ইসলাম সিয়াম, আশিকুল ইসলাম স্বাধীন, মো. ফয়সাল হোসেন রাব্বি, মো. নাঈম, মো. হাসান আহমেদ অনিক, মো. আমিনুল ইসলাম, মো. রাফিন, মো. আল আমিন, মো. রনিউজ্জামান, মো. রাকিব, মোহন মিয়া, মো. নাঈম মিয়া ও নাহিদ।


র‌্যাব-৩-এর অধিনায়ক জানান, গ্রেফতার কিশোর গ্যাংয়ের সদস্যরা দীর্ঘদিন ধরে এলাকায় আধিপত্য বিস্তারের নামে পেশিশক্তি প্রদর্শন করে আসছে। তারা মাদক সেবন, সাইলেন্সারবিহীন মোটরসাইকেল চালিয়ে বিকট শব্দ করে জনমনে ভীতির সঞ্চার, স্কুল-কলেজে বুলিং, র‌্যাগিং, ইভটিজিং, ধর্ষণ, ছিনতাই, চাঁদাবাজি, ডাকাতি, মাদক সেবন, অস্ত্র প্রদর্শন এবং অশ্লীল ভিডিও শেয়ারসহ নানাবিধ অনৈতিক কাজে লিপ্ত ছিল।


তিনি বলেন, গ্রেফতার ব্যক্তিদের জিজ্ঞাসাবাদে জানা যায়, রাজধানীর শ্যামপুর ও কদমতলী এলাকায় ফয়েজ-আরাফাত গ্রুপে প্রায় ১৫-২০ জন সক্রিয় সদস্য রয়েছে। ফয়েজ-আরাফাত গ্রুপটি সন্ত্রাসী মো. ইয়াসিন আরাফাত ও তার ফুপাতো ভাই ফয়েজের নেতৃত্বে দীর্ঘদিন ধরে পরিচালিত হয়ে আসছিল।


এ ছাড়া হাতিরঝিল এলাকায় সিয়াম এবং অনিক গ্রুপ দীর্ঘদিন ধরে সন্ত্রাসী সাইফুল ইসলাম সিয়াম ও হাসান আহমেদ অনিকের নেতৃত্বে পরিচালিত হয়ে আসছে। এরা রাজধানীর হাতিরঝিল এবং এর আশপাশের এলাকায় সাইলেন্সারবিহীন মোটরসাইকেলে বিকট শব্দ করে জনমনে আতঙ্ক সৃষ্টি করত। এই গ্রুপের সন্ত্রাসীরা পথচারীদের আকস্মিকভাবে ঘিরে ধরে চাপাতিসহ ধারালো অস্ত্রের ভয় দেখিয়ে জোরপূর্বক অর্থ ও মূল্যবান সামগ্রী ছিনতাই করে দ্রুত পালিয়ে যেত।


গ্রেফতার আসামিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com