‘সবাইকে ঐক্যবদ্ধ হয়ে মুক্তিযুদ্ধের পক্ষে কাজ করতে হবে’
প্রকাশ : ১৪ সেপ্টেম্বর ২০২৩, ১৩:৩৬
‘সবাইকে ঐক্যবদ্ধ হয়ে মুক্তিযুদ্ধের পক্ষে কাজ করতে হবে’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সারাদেশে মুক্তিযুদ্ধের চেতনায় ‌‘আমার দেশ সম্প্রীতির বাংলাদেশ’ শিরোনামে অসাম্প্রদায়িক ও সম্প্রীতির বাংলাদেশ গড়ে তোলার অঙ্গীকার নিয়ে কাজ করে যাচ্ছে সম্মিলিত সাংস্কৃতিক জোট।


১৪ সেপ্টেম্বর, বৃহস্পতিবার সকাল ১১ টায় ঢাকা রিপোটার্স ইউনিটির (ডিআরইউ) নসরুল হামিদ মিলনায়তনে সম্মিলিত সাংস্কৃতিক জোট আয়োজিত সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।


সংবাদ সম্মেলনে বক্তরা বলেন, সবাইকে ঐক্যবদ্ধ হয়ে মুক্তিযুদ্ধের পক্ষে কাজ করতে হবে। যাতে স্বাধীনতা বিরোধী কোনো শক্তি ক্ষমতায় আসতে না পারে। যারা ধর্মকে ব্যবহার করে ক্ষমতায় আসতে চায় তাদের প্রতিহত করতে হবে।


ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) ও সম্মিলিত সাংস্কৃতিক জোটের সিনিয়র সহ-সভাপতি অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ বলেন, আগামী নির্বাচনকে সামনে রেখে মূলত আজকের এই সংবাদ সম্মেলন। আমরা সবাইকে নিয়ে একটি সম্প্রীতির বাংলাদেশ চাই। কিন্তু সামনে নির্বাচন নিয়ে দুটি ভাগ হয়ে গেছে।একটি বঙ্গবন্ধুর পক্ষে, অন্য একটি পক্ষ সংবিধানের বাইরে গিয়ে তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে দেশকে অস্থিতিশীল করতে চাইছে। তাই সবাইকে ঐক্যবদ্ধ থেকে মুক্তিযুদ্ধের পক্ষে কাজ করতে হবে।


তিনি বলেন, বাংলাদেশে যাতে আর কখনো মুক্তিযুদ্ধের বিপক্ষে কাজ করা কোন শক্তি ক্ষমতায় আসতে না পারে। শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাবে এই আশা ব্যক্ত করছি। তার সাথে সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানাচ্ছি।


সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুস বলেন, বাঙালি সংস্কৃতির ঐতিহ্য রক্ষা এবং অসাম্প্রদায়িক সমাজ প্রতিষ্ঠার লড়াইয়ের মধ্য দিয়ে সম্মিলিত সাংস্কৃতিক জোটের জন্ম। সম্মিলিত সাংস্কৃতিক জোট মুক্তিযুদ্ধের মৌল চেতনায় বিশ্বস্ত থেকে সকল কর্মসূচি প্রণয়ন করছে। একটি অসাম্প্রদায়িক, শোষণমুক্ত, গণতান্ত্রিক বাংলাদেশ প্রতিষ্ঠায় আমরা প্রতিশ্রুতিবদ্ধ।


তিনি বলেন, সম্মিলিত সাংস্কৃতিক জোটের মাধ্যমে সকল জেলা ও উপজেলায় আমরা কর্মসূচি বাস্তবায়ন করব। সবাইকে সাথে নিয়ে এক হয়ে কাজ করব।


গোলাম কুদ্দুস বলেন, বাজারে সকল নিত্যপণ্যের দাম অস্বাভাবিক বেড়েছে। সব অর্থলোভী ব্যবসায়ীরা যারা নিত্যপণ্যের দাম বাড়িয়েছে তাদের বিরুদ্ধে সরকারকে কঠোর ব্যবস্থা গ্রহণ করার আহ্বান জানাচ্ছি।


তিনি আরো বলেন, যারা গণতন্ত্রের কথা বলছে তারা গণতন্ত্রকে মেরে ফেলেছে। যারা মানবাধিকারের কথা বলে তারা মানবাধিকার হত্যা করেছে। মূলকথা সংবিধান অনুযায়ী নির্বাচন হবে এবং সবাই নির্বাচনে অংশ নিবে।


সম্মিলিত সাংস্কৃতিক জোটের সহ-সভাপতি ঝুনা চৌধুরী বলেন, সামনে নির্বাচনকে কেন্দ্র করে মৌলবাদের বহিঃপ্রকাশ হতে যাচ্ছে। একটি পক্ষ দেশকে অস্থিতিশীল করতে চায়। তাদের বিরুদ্ধে শক্ত অবস্থান নিতে হবে।


তিনি বলেন, সবাইকে সাথে নিয়ে সম্মিলিত সাংস্কৃতিক জোট মুক্তিযুদ্ধের চেতনায় বাংলাদেশ এগিয়ে যাবে।


সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সহ-সভাপতি মিজানুর রহমান, সহ সাধারণ সম্পাদক আহম্মেদ গিয়াস, সাংগঠনিক সম্পাদক আজহারুল হক আহাদ, সাবেক সাধারন সম্পাদক আখতারুজ্জামান, মানজার চৌধুরী সুইট প্রমুখ।


সম্মিলিত সাংস্কৃতিক জোটের আয়োজনে আগামী ১৬ই সেপ্টেম্বর বিকেল ৫:৩০ এ কেন্দ্রীয় শহীদ মিনারে এই কর্মসূচির সূচনা অনুষ্ঠিত হবে।


বিবার্তা/রিয়াদ/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com