রিয়াল দেয়ার নামে ৯ লাখ টাকা হাতিয়ে নিয়েছে প্রতারক চক্র
প্রকাশ : ২৭ মে ২০২৩, ১৮:৫৮
রিয়াল দেয়ার নামে ৯ লাখ টাকা হাতিয়ে নিয়েছে প্রতারক চক্র
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

রাজধানীতে এক চিকিৎসককে সৌদি মুদ্রা রিয়াল দেয়ার নামে ৯ লাখ টাকা হাতিয়ে নিয়েছে প্রতারক চক্র। সরল বিশ্বাসে তাদের কাছ থেকে নেয়া ‘রিয়ালের ব্যাগ’ খুলে ভুক্তভোগী পান গামছায় মোড়ানো কিছু কাগজ। বোনের হজ উপলক্ষ্যে রিয়াল কিনেছিলেন ভুক্তভোগী।


অভিযান চালিয়ে প্রতারক চক্রের পাঁচ সদস্যকে গ্রেপ্তার করেছে বনানী থানা পুলিশ। গ্রেপ্তারকৃতরা হলো– মিরাজ তালুকদার, আহাদ শেখ, হায়দার মৃধা, মফিজুল মিয়া ও ইমারাত মোল্লা।


২৫ মে, বৃহস্পতিবার ঢাকার বিভিন্ন স্থানে এ অভিযান চালানো হয়।


বনানী থানার ওসি মোস্তাফিজুর রহমান জানান, ডা. এটিএম মাহবুবুল আলম (ছদ্মনাম) গত ১৮ ফেব্রুয়ারি সকালে বনানীর কামাল আতাতুর্ক অ্যাভিনিউ দিয়ে হেঁটে যাচ্ছিলেন। পথে একজন তার কাছে জানতে চান, সৌদি রিয়াল কোথায় ভাঙানো যায়? তিনি একটি মানি এক্সচেঞ্জ দেখিয়ে দেন। তখন ওই ব্যক্তি তাকেও সঙ্গে যাওয়ার অনুরোধ করেন। সেখানে পৌঁছে ১০০ রিয়াল বদলে টাকা নেয় ওই ব্যক্তি। মানি এক্সচেঞ্জ থেকে বের হয়ে জানায়, তার কাছে অনেক রিয়াল আছে। মানি এক্সচেঞ্জের চেয়ে কম দামে ৯ লাখ রিয়াল ৯ লাখ টাকায় দিতে পারবে। ওই চিকিৎসকের বোন হজে যাবেন। তার রিয়াল দরকার হওয়ায় কিনতে চান।


পরে ১ মার্চ সেই ব্যক্তি তাকে ফোন করে রিয়াল নেয়ার জন্য কামাল আতাতুর্ক অ্যাভিনিউয়ে যেতে বলেন। তিনি সেখানে গেলে আগের ব্যক্তির সঙ্গে আসা দুজন তাকে একটি ব্যাগ দেয়। তারা জানায়, ব্যাগের মধ্যে ৯ লাখ রিয়াল আছে। তিনি সরল বিশ্বাসে ব্যাগটি নিয়ে নগদ ৯ লাখ টাকা দেন। পরে বাসায় গিয়ে ব্যাগ খুলে ভেতরে গামছা দিয়ে মোড়ানো অবস্থায় কিছু কাগজ দেখতে পান। প্রতারিত হওয়ায় তিনি বনানী থানায় মামলা করেন।


ওসি বলেন, মামলার তদন্ত কর্মকর্তা নূর উদ্দিন ও এসআই প্রিয়তোষ চন্দ্র সরকার তথ্যপ্রযুক্তির সহায়তায় আসামিদের অবস্থান শনাক্ত করেন। এরপর ২১ মে প্রথমে গোপালগঞ্জ থেকে লিয়াকত নামে একজনকে গ্রেফতার করা হয়। তার দেয়া তথ্যের ভিত্তিতে বৃহস্পতিবার ঢাকা শহরের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে মিরাজ, আহাদ, হায়দার, মফিজুল ও ইমারাতকে গ্রেফতার করে পুলিশ।


বিবার্তা/সউদ/রোমেল/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com