শেষ পর্যন্ত বিএনপির নির্বাচন করা ছাড়া কোনো উপায় থাকবে না: ইঞ্জিনিয়ার মোশাররফ
প্রকাশ : ২১ মে ২০২২, ২০:০৪
শেষ পর্যন্ত বিএনপির নির্বাচন করা ছাড়া কোনো উপায় থাকবে না: ইঞ্জিনিয়ার মোশাররফ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি বলেছেন, দেশের উন্নয়নে প্রকৌশলীদের বিরাট ভূমিকা আছে এবং তাদের নেতৃত্ব আছে। প্রকৌশলীরা আজকে নিজস্ব মাঠে কাজ করে মেগা প্রজেক্টের কাজগুলো উঠাচ্ছে।


শনিবার (২১ মে) বিকাল ৪টায় রমনায় আইইবি সদর দফতরস্থ অডিটোরিয়ামে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশ (আইইবি)’র ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিভিন্ন সময়ে নেতৃত্বদানকারী প্রকৌশলীদের আজীবন ও মরণোত্তর সম্মাননা প্রদান এবং ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ইঞ্জিনিয়ার মোশাররফ এসব মন্তব্য করেন।


বিএনপির নির্বাচনে অংশগ্রহণ সম্পর্কে মোশাররফ বলেন, শেষ পর্যন্ত বিএনপির নির্বাচন করা ছাড়া কোনো উপায় থাকবে না। আগামী নির্বাচন নিয়ে বিএনপি অনেক কথা বলছে। কিন্তু তারা আসল কথাটা বলছে না। নির্বাচনের সময়ে শেখ হাসিনা সরকার থাকবে কিন্তু নির্বাচন হবে নির্বাচন কমিশনের অধীনে।


আইইবির সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মো. শাহাদাৎ হোসেন (শীবলু)’র সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আইইবির বর্তমান সভাপতি ইঞ্জিনিয়ার মো. নূরুল হুদা।


অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি ও বিশেষ অতিথির হিসেবে বাংলাদেশ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এবং আইইবির প্রাক্তন সভাপতি ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর উপস্থিত ছিলেন।


আইইবি’র সাবেক সভাপতি ও আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর বলেন, বাংলাদেশের উন্নয়নে প্রকৌশল সমাজ জড়িত। দেশের উন্নয়নে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের অবদান অনস্বীকার্য।


তিনি বলেন, ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশের সবচেয়ে প্রাচীন পেশাজীবী একটি প্রতিষ্ঠান। আজকে যেমন বাংলাদেশের অন্যতম পেশাজীবী প্রতিষ্ঠান এটি তেমন পাশাপাশি আন্তর্জাতিক অঙ্গনেও আন্তর্জাতিক প্রতিষ্ঠান হিসেবে পরিগণিত হয়েছে এই ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন।


এসময় আইইবি’র কেন্দ্রীয় নির্বাহী কমিটির ভাইস-প্রেসিডেন্ট প্রকৌশলী মো. নূরুজ্জামান, প্রকৌশলী খন্দকার মনজুর মোর্শেদ, প্রকৌশলী মোহাম্মদ হোসাইন, প্রকৌশলী এস এম মনজুরুল হক মঞ্জু, সম্মানী সহকারী সাধারণ সম্পাদক প্রকৌশলী প্রতীক কুমার ঘোষ, প্রকৌশলী শেখ তাজুল ইসলাম তুহিন, প্রকৌশলী মো. আবুল কালাম হাজারী ও প্রকৌশলী মো. রনক আহসানসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।


উল্লেখ্য, আইইবি এই বছর ৬৯ জন কৃতি প্রকৌশলকে আজীবন ও মরনোত্তর সম্মাননা প্রদান করেন। ১৭ জন মরণোত্তর প্রকৌশলীদের পক্ষে তাদের পরিবারের সদস্যরা সম্মাননা গ্রহণ করেন।


বিবার্তা/তাওহিদ/এসএফ



সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com