শিরোনাম
সাংবাদিকপুত্রের গ্রেফতারে ইউডিজেএফবি'র উদ্বেগ
প্রকাশ : ০৪ ডিসেম্বর ২০২১, ২০:২৪
সাংবাদিকপুত্রের গ্রেফতারে ইউডিজেএফবি'র উদ্বেগ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

নগর উন্নয়ন সাংবাদিক ফোরাম, বাংলাদেশের (ইউডিজেএফবি) সাবেক ভারপ্রাপ্ত সভাপতি ও দৈনিক খোলা কাগজের বিশেষ প্রতিবেদক মো. তোফাজ্জল হোসেনের ছেলে আহসান হাবিব নাহিদ (২৫) র‌্যাব-৮ কর্তৃক গ্রেফতার হয়েছেন। এ ঘটনায় তীব্র নিন্দা ও উদ্বেগ প্রকাশ করেছে ইউডিজেএফবি।


শনিবার (৪ ডিসেম্বর) সংগঠনের সভাপতি মতিন আব্দুল্লাহ ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সোহেল মামুন এক বিবৃতিতে তীব্র নিন্দা ও উদ্বেগ প্রকাশ করেন।


নেতারা বলেন, ২০২০ সালের ১৫ জুন মাদারীপুরে সন্ত্রাসবিরোধী আইনের মামলায় তাকে গ্রেফতার দেখানো রহস্যজনক। কেননা তার বাবা সাংবাদিক মো. তোফাজ্জল হোসেন ইউডিজেএফবিকে জানিয়েছেন, পেশাগত কারণে তাকে এবং তার পরিবারকে হেনস্তা করতে ছেলেকে গ্রেফতার করানো হয়েছে। মামলাটি মাদারীপুরের যেখানে তার ছেলে কখনো যাননি। তিনি বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস টেকনোলজি (বিইউবিটি) থেকে সদ্য স্নাতক শেষ করেছেন। তাদের গ্রামের বাড়ি গাইবান্ধা। গত ২৯ নভেম্বর ২০২১ ঢাকার আদাবরের বাসার সামনে থেকে তিনি নিখোঁজ হন। ওইদিন আহসান হাবিব নাহিদের পরিবার মোহাম্মদপুর থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন। জিডি নম্বর ২৪১৪। আর গত ৩০ নভেম্বর তার পরিবার জানতে পারেন র‌্যাব-৮ তাকে গ্রেফতার করে মাদারীপুর কারাগারে পাঠিয়েছে।


এ ঘটনায় ইউডিজেএফবি সুষ্ঠু তদন্ত এবং আগামী ৪৮ ঘণ্টার মধ্যে তার মুক্তির দাবি জানায়। অন্যথায় সাংবাদিক সমাজকে সঙ্গে নিয়ে কঠোর কর্মসূচির হুশিয়ারি দিয়েছে।


বিবার্তা/বিপ্লব/জেএইচ


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com