শিরোনাম
এক প্রেমিকের ‘আত্মহত্যা ঠেকাতে’ যা করলেন ডিফেন্স কর্মীরা
প্রকাশ : ০১ আগস্ট ২০২১, ১৫:০১
এক প্রেমিকের ‘আত্মহত্যা ঠেকাতে’ যা করলেন ডিফেন্স কর্মীরা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

প্রেমিকার সঙ্গে বিয়ে দিতে রাজি না পরিবার। তাই ‘আত্মহত্যা' করতে পাঁচতলার কার্নিশে গিয়েছিলেন এক যুবক। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে এবং যুবককে উদ্ধারে মধ্যরাত পর্যন্ত ‌রুদ্ধশ্বাস অভিযানে নামে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের কর্মীরা।


শনিবার (৩১ জুলাই) মধ্যরাতে ঢাকার দক্ষিণখানের কাজীবাড়ি রোডে এ উদ্ধার অভিযানের সময় অসংখ্য উৎসুক জনতা ওই বাড়ি ঘিরে জটলা তৈরী করে। উত্তরা ফায়ার স্টেশনের জ্যেষ্ঠ কর্মকর্তা সৈয়দ মনিরুল ইসলাম জানান, ২৬ বছর বয়সী ওই যুবক একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে পড়েন। দক্ষিণখানের ৬ তলা ওই বাড়ির মালিক তার বাবা। ভবনের চতুর্থ তলায় তারা থাকেন।


তিনি বলেন, ওই বাড়ির দ্বিতীয় তলায় যারা ভাড়া থাকেন, তাদের এক মেয়ে পড়েন ঢাকা বিশ্ববিদ্যালয়ে। তার সঙ্গে বাড়ির মালিকের ছেলের প্রেমের সম্পর্ক চলছিল বেশ কিছুদিন ধরে। ছেলে বিয়ের জন্য পরিবারকে চাপ দিচ্ছিল, কিন্তু পরিবার রাজি হচ্ছিল না। পরে ছেলে মাঝরাতে ৫তলা কার্নিশে ওঠে লাফ দিয়ে আত্মহত্যা করার জন্য। আশপাশের লোকজন তাকে দেখে ৯৯৯ এ ফোন দেয়।


খবর পেয়ে ছুটে যান ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের কর্মীরা। তারা নানাভাবে ওই যুবককে বোঝানোর চেষ্টা করেন।পরে ওই তরুণী এবং তার মাকেও ডেকে আনা হয়। তারাও ছেলেটিকে নেমে আসতে অনুরোধ করেন। কথা বলে সময়ক্ষেপণ করার ফাঁকে ফাঁকে আমরা পাঁচতলার জানালার গ্রিল কাটি এবং রেসকিউ রোপ দিয়ে দ্রুত তাকে বেঁধে ফেলি যাতে লাফিয়ে পড়তে না পারে, পরে তাকে নামিয়ে আনা হয়।


বিবার্তা/বিআর

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com