শিরোনাম
ঢাদসিক'র অভিযানে লক্ষাধিক টাকা জরিমানা
প্রকাশ : ২৯ জুলাই ২০২১, ১৮:৪০
ঢাদসিক'র অভিযানে লক্ষাধিক টাকা জরিমানা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

এডিস মশার লার্ভা নিয়ন্ত্রণে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ঢাদসিক) আট ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করেছে। অভিযানে মশার লার্ভা পাওয়ায় ২৫ নির্মাণাধীন ভবন ও বাসা-বাড়ির মালিককে ১ লাখ ১৮ হাজার টাকা জরিমানা করেছে। এছাড়াও আরেকটি ভ্রাম্যমাণ আদালতের অভিযানে শ্যামপুর দুটি রাজনৈতিক দলের স্থানীয় কার্যালয়সহ চারটি অবৈধ দোকান উচ্ছেদ করা হয়েছে।


বৃহস্পতিবার (২৯ জুলাই) দক্ষিণ সিটি করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেটদের মধ্যে অঞ্চল-১ এর শান্তিনগর ও কলাবাগানে মাহফুজুল আলম মাসুম, অঞ্চল-২ এর দক্ষিণ বনশ্রী ১০ তলা মার্কেট সংলগ্ন এলাকায় মোহাম্মদ আলমগীর হোসেন, অঞ্চল-৩ এর বকশিবাজারে তৌহিদুজ্জামান পাভেল, অঞ্চল-৫ এর যাত্রাবাড়ী ৩ ও ৪ নং গেট ও ধলপুর কমিউনিটি সেন্টারের আশপাশে মুহাম্মদ হাসনাত মোর্শেদ ভূঁইয়া, অঞ্চল-৬ এর কাজীবাড়িতে শাহীন রেজা, অঞ্চল-৮ এর হাজিনগর স্টাফ কোয়ার্টারে কাজী হাফিজুল আমিন, অঞ্চল-৯ এর যাত্রাবাড়ীর কাজিরগাঁওয়ে বিকাশ বিশ্বাস এবং অঞ্চল-১ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মেরীনা নাজনীন ভূতের গলি এলাকায় এসব ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।


ভ্রাম্যমাণ আদালতসমূহ এ সময় ২৩৫টি নির্মাণাধীন ভবন, বাসাবাড়ি ও প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করেন এবং মোট ১৫টি নির্মাণাধীন ভবন ও বাসাবাড়িতে মশার লার্ভা পাওয়ায় ১৫টি মামলা দায়েরের মাধ্যমে সর্বমোট এক লাখ ১৮ হাজার টাকা জরিমানা আদায় করেন।


এদিকে আজ শ্যামপুরে অগ্রণী ব্যাংকের বিপরীত পাশে অবৈধ দখলের বিরুদ্ধে উচ্ছেদ অভিযান পরিচালনা করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তানজিলা কবির ত্রপা।


অভিযান প্রসঙ্গে তানজিলা কবির ত্রপা বলেন, "করপোরেশনের জায়গা দখল করে তার উপর দুটি রাজনৈতিক দলের স্থানীয় কার্যালয় প্রতিষ্ঠা করা হয়ে।এছাড়াও সেখানে চারটি অর্ধ-পাকা দোকানও নির্মাণ করা হয়।আজকের অভিযানে আমরা সেসব অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছি।"


এডিসের লার্ভা বিরোধী অভিযানের পাশাপাশি করপোরেশনের বিভিন্ন ওয়ার্ডে জনসচেতনতামূলক কার্যক্রম পরিচালনা অব্যাহত রয়েছে।


বিবার্তা/বিপ্লব/জাই

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com