শিরোনাম
ঢাকাকে আধুনিক নগরী হিসেবে গড়ে তুলতে চাই: মেয়র আতিক
প্রকাশ : ১৭ জুন ২০২১, ২০:০৫
ঢাকাকে আধুনিক নগরী হিসেবে গড়ে তুলতে চাই: মেয়র আতিক
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

ঢাকাকে দখল, দূষণ ও দুষ্ট লোকের কবল থেকে মুক্ত করে একটি আধুনিক নগরী হিসেবে গড়ে তোলতে চান বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম।


বৃহস্পতিবার (১৭ জুন) রাজধানীর কাফরুলের ইব্রাহীমপুরে অ্যাডভেন্টিস্ট ইন্টারন্যাশনাল মিশন স্কুলে স্থানীয়দের উদ্যোগে স্বেচ্ছায় রাস্তা প্রশস্তকরণ কার্যক্রম পরিদর্শন উপলক্ষে আয়োজিত সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।


মেয়র বলেন, ঢাকা উত্তর সিটি করপোরেশনের ৪ নম্বর অঞ্চলের ১৩, ১৪ ও ১৬ নম্বর ওয়ার্ড অত্যন্ত ঘনবসতিপূর্ণ এবং অপরিকল্পিতভাবে গড়ে উঠেছে। এসব ওয়ার্ডের রাস্তাঘাট এতটাই অপ্রশস্ত যে, বিপদের সময়ে জরুরি অ্যাম্বুলেন্সও প্রবেশ করতে পারত না। এমনকি এই এলাকার বাড়িঘর থেকে মৃতদেহ বাহিরে বের করাটাও খুবই কঠিন।


তিনি বলেন, প্রশস্ত রাস্তার গুরুত্ব অনুধাবন করেই অত্র এলাকার সাধারণ জনগণ একত্রিত হয়ে ভলান্টিয়ার হিসেবে এগিয়ে আসায় এবং সবার সম্মিলিত প্রচেষ্টায় এলাকার অপ্রশস্ত রাস্তাগুলো প্রশস্ত করা সম্ভব হয়েছে।


আতিক বলেন, এই এলাকার বাড়ির মালিকগণ তথা ভলান্টিয়ারগণ স্বেচ্ছায় মোট ২৭টি রাস্তায় বা রাস্তার অংশসমূহে প্রায় ১০ কিলোমিটার রাস্তা প্রশস্ত করেছেন। এ কাজ করতে গিয়ে অনেককে নিজেদের মূল্যবান স্থাপনার আংশিক ভাঙতে হয়েছে, মূল্যবান জমিও ছাড়তে হয়েছে।


তিনি বলেন, সাধারণ জনগণের অসাধারণ ক্ষমতাবলে স্বেচ্ছায় ১৩, ১৪ ও ১৬ নম্বর ওয়ার্ডের রাস্তার প্রশস্ত করার কাজ করা হয়েছে। এই কাজে ঢাকা উত্তর সিটি করপোরেশন তথা বাংলাদেশ সরকারের কোটি কোটি টাকা সাশ্রয় হয়েছে। এসব রাস্তা প্রশস্ত করতে গেলে জমি অধিগ্রহণ করতে হতো, অনেক টাকাও খরচ করতে হতো।


জনগণের বৃহত্তর স্বার্থে এমন মহৎ উদ্যোগের জন্য বাড়ির মালিকদের ধন্যবাদ জানান মেয়র। বলেন, ঢাকাসহ সারা দেশের জন্যই এটি একটি রোল মডেল, একটি অনুকরণীয় ও অনুসরণীয় দৃষ্টান্ত।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com