শিরোনাম
অবৈধভাবে বালু উত্তোলনে ব্যবহৃত ২৮০টি লোহার পাইপ জব্দ
প্রকাশ : ২৮ ফেব্রুয়ারি ২০২১, ১৯:৪৪
অবৈধভাবে বালু উত্তোলনে ব্যবহৃত ২৮০টি লোহার পাইপ জব্দ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ৭৫ নং ওয়ার্ডের ফকিরখালী এলাকায় দ্বিতীয় দিনের অভিযানে অবৈধভাবে বালুরঘাট কাজে ব্যবহৃত ২৮০টি লোহার পাইপ জব্দ করেছে ডিএসসিসির ভ্রাম্যমাণ আদালত। প্রতিটি ১০ ফুট দৈর্ঘ্যের সবগুলো পাইপ মিলিয়ে মোট ২ হাজার ৮০০ ফুট দৈর্ঘ্যের এসব লোহার পাইপ পরে স্পট নিলামের মাধ্যমে নগদ চার লাখ ৪২ হাজার টাকায় বিক্রি করা হয়।


রবিবার দুপুর থেকে বিকেল পর্যন্ত পরিচালিত অভিযানের এসব পাইপ জব্দ ও স্পট নিলামে বিক্রি করে দেয়া হয়। ডিএসসিসি নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এইচ ইরফান উদ্দিন আহমেদ এই অভিযানের নেতৃত্ব দেন।


স্থানীয় সরকার (সিটি কর্পোরেশন) আইন, ২০০৯ এর অনুযায়ী কর্পোরেশন এলাকায় যে কোন ধরনের উন্নয়ন কাজে ৩য় তফসিলের ১৬ ধারার ৫ উপধারা অনুযায়ী কর্পোরেশনের পূর্বানুমোদন নেওয়া বাধ্যতামূলক। কিন্তু আবাসন কোম্পানিগুলো দক্ষিণ সিটি কর্পোরেশনের অনুমোদন না নিয়ে কর্পোরেশনের অন্তর্গত ফকিরখালী এলাকায় গৃহায়ন প্রকল্প গড়ে তোলার লক্ষ্যে এসব পাইপের মাধ্যমে অবৈধভাবে বালি ভরাট করে অপরিকল্পিত নগরায়ন করে চলেছে।


অভিযান প্রসঙ্গে দক্ষিণ সিটি কর্পোরেশনের প্রধান সম্পত্তি কর্মকর্তা রাসেল সাবরিন বলেন, বালি ভরাট করার কাজে ব্যবহৃত অনুমোদনহীন ও অবৈধ এসব যান্ত্রপাতি ও যন্ত্রাংশের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যাহত থাকবে।


অভিযানে পুলিশ, সিটি কর্পোরেশনের সার্ভেয়ার, চেইনম্যান, উচ্ছেদ শ্রমিকরা অংশ নেন।


বিবার্তা/বিপ্লব/জাই


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com