শিরোনাম
মাস্ক পরিধান নিশ্চিতে ডিএনসিসির মোবাইল কোর্ট
প্রকাশ : ২৫ নভেম্বর ২০২০, ১৭:৫৬
মাস্ক পরিধান নিশ্চিতে ডিএনসিসির মোবাইল কোর্ট
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা (অঞ্চল-৫) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদ হোসেনের নেতৃত্বে বুধবার রাজধানীর মোহাম্মদপুর এলাকায় অবৈধ স্থাপনা উচ্ছেদ ও মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।


এ সময় মোহাম্মদপুর সলিম উল্লাহ রোডের ৭/৫ হোল্ডিংয়ের সামনে ফুটপাতে নির্মিত একটি অবৈধ স্থাপনা অপসারণ করা হয়। বাসাটির মালিককে ইতিপূর্বে দুই বার নোটিস দেয়া হয়েছিল। কিন্তু তিনি কোনো ব্যবস্থা নেননি। অবশেষে আজ এটি অপসারণ করা হয়। এছাড়া মোহাম্মদপুর টাউন হল মার্কেটের তিনটি দোকানের বাড়তি শাটার অপসারণ করা হয়েছে। প্রায় ২০টি কংক্রিটের র‌্যাম্প অপসারণ করা হয়েছে রাস্তা থেকে। এছাড়া শহিদ পার্ক খেলার মাঠের ১টি গেট বন্ধ করে নির্মিত আসবাবপত্রের দোকান অপসারণ করে গেট উন্মুক্ত করা হয়েছে।


মাস্ক পরিধান নিশ্চিতকল্পে আজ উত্তরায় আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা (অঞ্চল-৬) সাজিয়া আফরিনের নেতৃত্বে উত্তরা সেক্টর ১১ এবং ১২ এর সোনারগাঁও জনপথ এবং শাহ মখদুম রোডে করোনা ভাইরাসের প্রকোপ মোকাবিলায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এ সময় পথচারী ফুটপাত, দোকান এবং গণপরিবহনে চলাচলকারী, চালক ও যাত্রীদের আবশ্যিকভাবে মাস্ক পরিধানের বিষয়ে সচেতন করা হয় এবং ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের পক্ষ থেকে ৭০টি মাস্ক বিতরণ করা হয়। এছাড়া মোবাইল কোর্টের মাধ্যমে ৮ টি মামলায় ১ হাজার ৭০০ টাকা জরিমানা আদায় করা হয়।


এছাড়া মাস্ক পরিধান নিশ্চিতকল্পে আজ মহাখালী বাসস্ট্যান্ড এলাকায় আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা (অঞ্চল-৩) আবদুল্লাহ আল বাকী এর নেতৃত্বে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এ সময় পথচারী ফুটপাত, দোকান এবং গণপরিবহনে চলাচলকারী, চালক ও যাত্রীদের আবশ্যিকভাবে মাস্ক পরিধানের বিষয়ে সচেতন করা হয় এবং ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের পক্ষ থেকে ৫০টি মাস্ক বিতরণ করা হয়। এছাড়া মোবাইল কোর্টের মাধ্যমে ৪ ব্যক্তিকে ৩০০ টাকা জরিমানা করা হয়।


বিবার্তা/বিপ্লব/জাই

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com