মাকে বাঁচাতে চিত্র যুদ্ধ, চাই সহযোগিতা
প্রকাশ : ১৩ নভেম্বর ২০২০, ১৮:৫৫
মাকে বাঁচাতে চিত্র যুদ্ধ, চাই সহযোগিতা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ইউনিভার্সিটি অব ডেভেলপমেন্ট অল্টারনেটিভ (ইউডা) চারুকলা অনুষদের এক শিক্ষার্থীর মায়ের জীবন বাঁচাতে চিত্র প্রদর্শনীর আয়োজন করেছেন তার সহপাঠীরা। গত শুক্রবার থেকে এই চিত্র প্রদর্শনী চলছে। রাজধানীর ধানমণ্ডি লেকে সকাল ৭টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত এ প্রদর্শনী চলছে।


প্রদর্শনীতে প্রদর্শিত শিল্পকর্ম বিক্রির অর্থ ব্যয় হবে ইউডার চারুকলা অনুষদের স্নাতক ৪০তম ব্যাচের শিক্ষার্থী তারিক হাসনাতের মায়ের চিকিৎসায়।


তারিক হাসনাতের মা গত ২৩ অক্টোবর প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত হন। বর্তমানে তিনি লাইফ সাপোর্টে আছেন। তারিক বলেন, গত ২৫ অক্টোবর থেকে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন আছেন। হাসপাতালে বিল আসছে প্রায় ১১ লাখ টাকা। আর তারা ইতোমধ্যে ৮ লাখ টাকার মতো পরিশোধ করেছেন।


চিত্র প্রদর্শনী থেকে প্রতিদিন প্রায় ১০ হাজার টাকার মতো আসছে বলে জানান তিনি৷ আর সামনের দিনগুলোতে এ ক্রমবর্ধমান চিকিৎসা ব্যয় বহন করা তার পরিবারের পক্ষে একেবারেই অসম্ভব। তাই আবেদন করেছেন সহযোগিতার। এই চিত্র প্রদর্শনীতে আছে চিত্রকর্ম, ক্রাফট, পারফরম্যান্স আর্ট ও ইন্সটলেশন আর্ট। শিল্পকর্ম ডোনেট করে অথবা ক্রয় করে এই মানবিক উদ্যোগের পাশে থাকতে পারবেন আপনিও।


এই প্রদর্শনীর আরেক উদ্যোক্তা সোহানা তাসনিমা বলেন, আমাদের বিভাগ থেকে একটি ভ্রমণের বেঁচে যাওয়া ৪০ হাজার টাকা দেয়া হয়েছে। এছাড়াও শিক্ষকরা নিজ উদ্যোগে পাশে দাঁড়িয়েছেন। তবে বিশ্ববিদ্যালয় থেকে এখনো কোনো সহযোগিতা পাইনি।


তিনি বলেন, হাসপাতাল থেকে বাকি থাকা অর্থের জন্য চাপ দেয়া হচ্ছে। অর্থ পরিশোধ না করলে রোগীকে নিয়ে যেতে পারেন।


সহযোগিতার হাত বাড়াতে ০১৬৭৬-৩২৪১২৮, ০১৬৮৮-৭৯৬৮৮৩ ও ০১৬২৮-৫৮৬২৩১ (বিকাশ পারসোনাল) এই নম্বরে যোগাযোগ করতে পারেন।


বিবার্তা/বিজ্ঞপ্তি/জাই

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com