রাজধানীতে ঝটিকা অভিযানে চুরি যাওয়া নবজাতক উদ্ধার
প্রকাশ : ২৩ অক্টোবর ২০২০, ১৯:১৮
রাজধানীতে ঝটিকা অভিযানে চুরি যাওয়া নবজাতক উদ্ধার
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রাজধানীর কদমতলী থানার জিনম হাসপাতাল থেকে চুরি যাওয়া নবজাতককে উদ্ধার করেছে ডিএমপির কদমতলী থানা পুলিশ। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে চারজনকে গ্রেফতার করা হয়েছে।


গ্রেফতারকৃতরা হলো- কামরুন নাহার মুন্নি (৪০), রুনা (৩৫), রওশন আরা (৫০) এবং আফসানা বেগম (৪৫)।


কদমতলী থানার ওসি মো. জামাল উদ্দিন মীর বলেন, ভুক্তভোগী রাবেয়া হাফছানা গত রবিবার (১৮ অক্টোবর) গ্রেফতারকৃত কামরুন নাহার মুন্নির সহায়তায় কদমতলী থানার বিক্রমপুর প্লাজা সংলগ্ন জিনম হাসপাতালে ভর্তি হন। এদিন রাতে সিজারিয়ানের মাধ্যমে তিনি একটি বাচ্চা জন্ম দেন। জিনম হাসপাতালে তার জন্ম দেয়া ছেলে শিশু গত ১৮ থেকে ১৯ অক্টোবর যেকোনো সময় চুরি যায়। এরপর নানা জায়গায় খোঁজাখুঁজি করেও নবজাতকের সন্ধান পাননি।


তিনি বলেন, বুধবার (২১ অক্টোবর) রাত সাড়ে ৮টায় থানায় এসে ভুক্তভোগী রাবেয়া তার বাচ্চা চুরি গেছে মর্মে অভিযোগ করেন। তাৎক্ষণিকভাবে বিষয়টির গুরুত্ব অনুধাবন করে এস আই কবির হোসেন এবং এস আই রোমানার নেতৃত্বে একটি চৌকষ দল ঘটনাস্থলে পাঠাই। এসময় কামরুন নাহারকে গ্রেফতার করে জিজ্ঞাসাবাদ করা হয়।


তিনি জানান, তার দেয়া তথ্যের ভিত্তিতে জিনম হাসপাতালে অভিযান চালিয়ে রুনাকে গ্রেফতার করা হয়। তাদের দেয়া তথ্যের ভিত্তিতে মহাখালীতে অভিযান পরিচালনা করে আরেক অভিযুক্ত রওশন আরাকে গ্রেফতার করা হয়। পরবর্তীতে গ্রেফতারকৃতদের দেয়া তথ্যের ভিত্তিতে মূল অভিযুক্ত আফসানা বেগমকে বৃহস্পতিবার ভোররাতের দিকে গ্রেফতার ও চুরি যাওয়া নবজাতক উদ্ধার করা হয়।


তিনি আরো বলেন, প্রাথমিকভাবে গ্রেফতারকৃতরা ঘটনার সাথে সম্পৃক্ততা স্বীকার করেছে। আমরা শেষ পর্যন্ত নবজাতকটিকে তার মায়ের কোলে তুলে দিতে পেরেছি এটাই বড় শান্তনা। মাতৃক্রোড় নামক পৃথিবীর সবচেয়ে নিরাপদ আশ্রয়স্থলে নবজাতকটি ফিরতে পেরেছে। এ ঘটনায় কদমতলী থানায় মানব পাচার ও প্রতিরোধ আইনে একটি মামলা দায়ের করা হয়েছে বলেও জানান ওসি।


বিবার্তা/খলিল


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com