শিরোনাম
অবৈধ বাস কাউন্টার-রিক্সা গ্যারেজ দখলমুক্ত, ২৪২ শতাংশ জমি উদ্ধার
প্রকাশ : ০১ অক্টোবর ২০২০, ১৯:০৫
অবৈধ বাস কাউন্টার-রিক্সা গ্যারেজ দখলমুক্ত, ২৪২ শতাংশ জমি উদ্ধার
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের আওতাধীন ৭ নং ওয়ার্ডের ব্রাহ্মণচিরণ মৌজার সি এস ১৩০ ও ১৩১ দাগে কমলাপুর স্টেডিয়াম এর পাশে দখলমুক্ত করা হয়েছে ২৪২ শতাংশ জমি। পূর্ত মন্ত্রণালয় হতে এই জমি কর্পোরেশনকে হস্তান্তর করা হলেও এতদিন এই জমিতে অবৈধ বাস কাউন্টার, রিক্সা গ্যারেজসহ নানা ধরণের অবৈধ স্থাপনা নির্মাণ করে অবৈধ দখলদাররা জমিটি তাদের কব্জায় রেখেছিলো।


ডিএসসিসি'র নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এইচ ইমরান উদ্দিন আহমেদের নেতৃত্বে বৃহস্পতিবার দুপুর হতে বিকেল পর্যন্ত ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করে সেই জায়গা দখল মুক্ত করেন। এ সময় কর্পোরেশনের জায়গার পাশাপাশি সরকারি খাসজমি দখল করে গড়ে উঠা এনা পরিবহন, স্টার লাইন, রয়েল পরিবহন, লাল সবুজ পরিবহন, ড্রিম লাইন, হিমাচল পরিবহন ও নামহীন দুটি কাউন্টারসহ মোট আটটি বাস কাউন্টার, একটি রিক্সা গ্যারেজ, বেশ কিছু টং দোকানসহ অনেকগুলো অবৈধ স্থাপনা গুঁড়িয়ে দেয়া হয় এবং পুরো জায়গা অবৈধ দখলমুক্ত করা হয়।


উচ্ছেদ অভিযানের নেতৃত্ব দেয়া কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইরফান উদ্দিন আহমেদ বলেন, গতকাল এই জায়গায় যতগুলো স্থাপনা ছিল, অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে, এমন ঘোষণার ফলে অনেকেই আমাদের উচ্ছেদ কার্যক্রম শুরুর আগেই তাদের স্থাপনা গুটিয়ে নেন বা মালপত্র সরিয়ে নেন। এরপরও আটটি বাস কাউন্টার ও একটি রিক্সা গ্যারেজসহ বাদবাকি অন্যান্য অবৈধ স্থাপনা উচ্ছেদ করে আমরা জমিটি অবৈধ দখলমুক্ত করেছি।


ডিএসসিসির প্রধান সম্পত্তি কর্মকর্তা রাসেল সাবরিন উচ্ছেদ অভিযান প্রসঙ্গে বলেন, ডিএসসিসি মেয়র মহোদয় গতকাল এই জায়গা পরিদর্শনে এসেছিলেন। তিনি সে সময় এই জায়গা হতে অবৈধ দখল উচ্ছেদের নির্দেশনা দেন। নির্দেশনার আলোকে আজ অবৈধ দখল উচ্ছেদ করা হয়েছে।


উল্লেখ্য, গত ৩০ সেপ্টেম্বর নিয়মিত পরিদর্শনের অংশ হিসেবে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস কমলাপুর স্টেডিয়াম সংলগ্ন ব্রাহ্মণচিরণের সেই জায়গাটি পরিদর্শনে যান এবং তিনি দ্রুততার সাথে জায়গাটি অবৈধ দখলমুক্ত করার নির্দেশনা দেন।


বিবার্তা/জাহিদ/জাই

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com