শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ উন্নয়নের রোল মডেল: ড. মাকসুদ
প্রকাশ : ২৬ সেপ্টেম্বর ২০২০, ২২:০৪
শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ উন্নয়নের রোল মডেল: ড. মাকসুদ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ সারা বিশ্বে এখন উন্নয়নের রোল মডেল বলে মন্তব্য করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মাকসুদ কামাল।


শনিবার (২৬ সেপ্টেম্বর) রাজধানীর রবীন্দ্র সরোবরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪ তম জন্মদিন উপলক্ষে মুক্তিযুদ্ধের স্বপক্ষের সংগঠন ‘গৌরব ৭১’ এর ৪ দিন ব্যাপী আলোকচিত্র প্রদর্শনীর ২য় দিনে তিনি এসব কথা বলেন।অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ‘গৌরব ৭১ এর সাধারণ সম্পাদক এফ এম শাহীন এবং আলোচনা পরবর্তী মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের সঞ্চালনা করেন ‘গৌরব ৭১’ এর গবেষণা সম্পাদক আতিক মোহামুদ রোমেল।



ড. মাকসুদ কামাল বলেন, বিশ্বে যতগুলি দেশ উচ্চ জিডিপি নিয়ে এগিয়ে যাচ্ছে শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ তাদের মধ্যে অন্যতম। এজন্যই বাংলাদেশ এখন সারা বিশ্বে উন্নয়নের রোল মডেল।


তিনি বলেন, ২০১৫ এর ছিটমহল সমস্যার সমাধান, সমুদ্র বিজয়সহ সবকিছুর গোড়াপত্তন করে গেছেন জাতির জনক বঙ্গবন্ধু। সমুদ্র বিজয়ে বঙ্গবন্ধুর সুযোগ্য কণ্যা শেখ হাসিনা যে কূটনৈতিক দূরদর্শিতা দেখিয়েছেন তা ইতিহাসে বিরল। আন্তর্জাতিক আদালতে আমরা যেভাবে চেয়েছি ঠিক সেভাবেই আমাদের পক্ষে রায় হয়েছে। আজকে আমরা জল স্থল সবদিক থেকেই সার্বভৌম একটি রাষ্ট্র।



ড. মাকসুদ কামাল আরো বলেন, উন্নয়নের একটি বড় সূচক হলো নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ, আজকে বাংলাদেশ বিদ্যুতে স্বয়ংসম্পূর্ণ। সরকার রূপপুরসহ দক্ষিনাঞ্চলে আরো একটি নিউক্লিয়ার পাওয়ার প্ল্যান্ট স্থাপনের জন্য পদক্ষেপ নিচ্ছে। আজকে যারা এসবের বিরুদ্ধচারন করছে, মানববন্ধন করছে, তারা মূলত দেশের উন্নয়নের বিপক্ষেই কথা বলছে।



অনুষ্ঠানে ড. মাকসুদ কামাল ছাড়া আরো উপস্থিত ছিলেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইবুনালের প্রসিকিউটর ব্যারিস্টার তুরিন আফরোজ, বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সভাপতি বদিউজ্জামান সোহাগ, গৌরব ৭১ এর সভাপতি সহ আরো অনেকে।


বিবার্তা/আদনান/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com