শিরোনাম
ডিএসসিসি'র অভিযান, ৫ মামলা, লাখ টাকা জরিমানা
প্রকাশ : ১৭ সেপ্টেম্বর ২০২০, ১৯:০৩
ডিএসসিসি'র অভিযান, ৫ মামলা,  লাখ টাকা জরিমানা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন এলাকায় অবৈধ স্থাপনা উচ্ছেদ ও এডিস মশার প্রজননস্থল শনাক্তকরণে ভ্রাম্যমাণ আদালতগুলোর ধারাবাহিক অভিযান চলমান রয়েছে।


২৩তম দিনে কাজী মোঃ ফয়সালের নেতৃত্বাধীন ভ্রাম্যমাণ আদালত বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) নগরীর ১৭ নং ওয়ার্ডের নীলক্ষেত এলাকায় মশার প্রজননস্থল চিহ্নিতকরণে অভিযান পরিচালনা করেন। এ সময় তিনি ২৮টি স্থাপনা পরিদর্শন করে ১টি স্থাপনায় এডিস মশার লার্ভা পাওয়ায় ১টি মামলা দায়ের ও ৮০ হাজার টাকা জরিমানা আদায় করেন।


পাশাপাশি অঞ্চল-৪ এর আগামসি লেন ও বংশাল এলাকায় ডিএসইসিসি'র নির্বাহী ম্যাজিস্ট্রেট ফেরদৌস ওয়াহিদের নেতৃত্বাধীন ভ্রাম্যমাণ আদালত এডিস মশার প্রজননস্থল শনাক্তকরণে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এ সময় তিনি ৩৬টি স্থাপনা পরিদর্শন করেন এবং ২টি স্থাপনায় এডিস মশার লার্ভা পাওয়ায় ২টি মামলা দায়ের ও ১০ হাজার টাকা জরিমানা আদায় করেন।


এদিকে আজ ২৭তম দিনে নিয়মিত উচ্ছেদ কার্যক্রমের ধারাবাহিকতায় ডিএসসিসি'র ডেমরা ফ্লাইওভার সংলগ্ন কাজলা বাজার এলাকায় কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এইচ ইরফান উদ্দিন আহমেদ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এ সময় ফুটপাতে অবৈধভাবে গড়ে দুটি অস্থায়ী দোকান গুঁড়িয়ে দেয়া হয় এবং দু'টি মামলা দায়েরের মাধ্যমে নগদ ১০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। স্থানীয় সরকার (সিটি কর্পোরেশন) আইন, ২০০৯ এর ৭ ধারা মোতাবেক নির্বাহী ম্যাজিস্ট্রেট ইরফান উদ্দিন আহমেদ এই মামলা দুটি দায়ের করেন।


ডিএসসিসি'র ৩টি ভ্রাম্যমাণ আদালত আজ সব মিলিয়ে মোট ৫টি মামলা দায়ের ও নগদ ১ লাখ টাকা জরিমানা আদায় করেন।


রবিবার ভ্রাম্যমাণ আদালতগুলো যথারীতি অভিযান পরিচালনা করবে।


বিবার্তা/বিজ্ঞপ্তি/জাই

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com