শিরোনাম
ডিএসসিসি'র অভিযান: ৭ মামলা, ২ জনের জেল
প্রকাশ : ১৬ সেপ্টেম্বর ২০২০, ২১:১৫
ডিএসসিসি'র অভিযান: ৭ মামলা, ২ জনের জেল
প্রিন্ট অ-অ+

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন এলাকায় অবৈধ স্থাপনা উচ্ছেদ ও ক্যাবল অপসারণ এবং এডিস মশার প্রজননস্থল শনাক্তকরণে ভ্রাম্যমাণ আদালতগুলোর অভিযান চলমান রয়েছে।


২৬তম দিনে নিয়মিত উচ্ছেদ কার্যক্রমের ধারাবাহিকতায় বুধবার ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের আওতাধীন অঞ্চল-১, ৪ ও ৫ নং অঞ্চলের বিভিন্ন এলাকায় কর্পোরেশনের জারটি ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করেন। ডিএসসিসি'র নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এইচ ইরফান উদ্দিন আহমেদ আজ সেগুনবাগিচা, দুদক কার্যালয় ও হিসাব রক্ষণ অফিসে সামনে অবৈধভাবে রাস্তা দখল করে কার রিপিয়ারিং করার অপরাধে দুটি প্রতিষ্ঠানকে ১০ হাজার করে ২০ হাজার টাকা জরিমানা আদায় করেন। পরবর্তীতে ইরফান উদ্দিন আহমদের নেতৃত্বাধীন ভ্রাম্যমাণ আদালত নগর ভবন হতে গুলিস্তান পর্যন্ত ফুটপাত দখল করে অস্থায়ী ও অবৈধ দোকান উচ্ছেদ করা হয়। এ সময় মোঃ সোহেল ও মোঃ ফরহাদ নামের দুই ব্যক্তিকে ১০ দিন করে জেল দেয়া হয়। দণ্ডবিধি ১৮৬০ এর ১৮৬ নং ধারায় মোঃ সোহেলকে সরকারি কাজে বাধা দান করা ও ১৮৮ নং ধারায় মোঃ ফরহাদকে সরকারি নির্দেশ অমান্য করায় দু'জনকেই ১০ দিন করে জেলের আদেশ প্রদান করেন।


এছাড়া কর্পোরেশনের সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মনিরুজ্জামানের নেতৃত্বাধীন ভ্রাম্যমাণ আদালত নগর ভবন পেছন থেকে চানখারপুল পর্যন্ত সাতটি ইলেকট্রিক পোল হতে অবৈধ ক্যাবল অপসারণ করেন।


একই সাথে আজ ২২তম দিনে কাজী মোঃ ফয়সালের নেতৃত্বাধীন ভ্রাম্যমাণ আদালত নগরীর ১৯ নং ওয়ার্ডের রমনা এলাকায় মশার প্রজননস্থল চিহ্নিতকরণে অভিযান পরিচালনা করেন। এ সময় তিনি ৩৪টি স্থাপনা পরিদর্শন করে ৩টি স্থাপনায় এডিস মশার লার্ভা পাওয়ায় ৩টি মামলা দায়ের ও ৪০ হাজার টাকা জরিমানা আদায় করেন।


পাশাপাশি অঞ্চল-৪ এর বংশাল এলাকায় ডিএসইসিসি'র নির্বাহী ম্যাজিস্ট্রেট ফেরদৌস আহমেদের নেতৃত্বাধীন ভ্রাম্যমাণ আদালত এডিস মশার প্রজননস্থল শনাক্তকরণে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এ সময় তিনি ৩৬টি স্থাপনা পরিদর্শন করেন এবং ২টি স্থাপনায় এডিস মশার লার্ভা পাওয়ায় ২টি মামলা দায়ের ও ১০ হাজার টাকা জরিমানা আদায় করেন।


ডিএসসিসি'র চারটি ভ্রাম্যমাণ আদালত সব মিলিয়ে মোট ৭টি মামলা দায়ের ও ৭০ হাজার টাকা জরিমানা আদায় করেন এবং দু'জনকে ১০ দিন করে জেলের দণ্ডাদেশ প্রদান করেন।


বিবার্তা/জাহিদ/জাই

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com