রাজধানীতে বিকট শব্দে বিস্ফোরণ
প্রকাশ : ১০ আগস্ট ২০২০, ০৮:২৯
রাজধানীতে বিকট শব্দে বিস্ফোরণ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রাজধানীর মিরপুরে জর্দার কৌটা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। রবিবার রাত সোয়া ৮টার দিকে মিরপুর-২ নম্বরের এফ ব্লকের রাস্তার পাশে খোলা জায়গায় এটি বিস্ফোরিত হয়।


পুলিশ জানিয়েছে, বিস্ফোরণের পর কোনো স্প্রিন্টার বা অন্য কোনো আলামত পাওয়া যায়নি। কেউ এলাকার কাউকে ভয় দেখানোর জন্য এই বিস্ফোরণ ঘটিয়েছে কি না খতিয়ে দেখা হচ্ছে।


এ বিষয়ে জানতে চাইলে রোববার রাত পৌনে বারোটায় মিরপুর মডেল থানার ওসি মোস্তাজিরুর রহমান বলেন, মিরপুর-২ এর এফ ব্লকে রাস্তার পাশে ফাঁকা জায়গায় একটি বিস্ফোরণ হয়েছে। আমরা আশেপাশের সিসিটিভি ফুটেজ দেখেছি। যেখানে কেবল বস্তুটি পড়ছে; সেটি দেখা গেছে। কারা ফেলছে তা বোঝা যাচ্ছিল না। আগামীকাল এই এলাকার অন্যান্য ফুটেজ চেক করলে হয়তো আরও কিছু বিষয় পরিষ্কার হওয়া যাবে।


ঘটনাস্থলের পাশের ১৮ নম্বর বাসার দারোয়ান মো. জিল্লু ও ১৪ নম্বর বাসার দারোয়ান মো. ফারুক গণমাধ্যমকে বলেন, রাত ৮টা ১৫ মিনিটের দিকে রাস্তার ওপর বিকট শব্দ হয়। পরে একটি জর্দার কৌটা থেকে ধোঁয়া বের হতে দেখা যায়। কৌটাটি কালো টেপ দিয়ে মোড়ান ছিল। বিকট শব্দে আতঙ্কিত হয়ে পুলিশকে খবর দেয় এলাকাবাসী। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে আসে।


প্রত্যক্ষদর্শীরা জানান, কালো টেপে মোড়ানো একটি কৌটা বিকট শব্দে বিস্ফোরণ হয়। আশপাশের মানুষ এতে হতচকিত হয়ে পড়ে। খবর দেয়া হয় পুলিশকে। পুলিশ এসে ঘটনাস্থল পরিদর্শন করে এবং সিসিটিভি ফুটেজ চেক করে।


এর আগে রাজধানীর মিরপুরের পল্লবী থানায় বিস্ফোরণ ঘটে। এতে চার পুলিশ সদস্যসহ পাঁচজন আহত হন। ওই দিন রাতে বিস্ফোরণে দায় স্বীকার করে আন্তর্জাতিক জঙ্গি সংগঠন ইসলামি স্টেট (আইএস)।


এ ঘটনার পর শনিবার (৮ আগস্ট) মিরপুর বিভাগের উপপুলিশ কমিশনারসহ (ডিসি) ঢাকা মেট্রোপিলিটন পুলিশের (ডিএমপি) ১২ কর্মকর্তাকে বদলী করা হয়।


বিবার্তা/এনকে

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com