ঈদে অসহায় মানুষদের খাবার দিলো হৃদয়ে জয় বাংলা
প্রকাশ : ০১ আগস্ট ২০২০, ১৭:৩৫
ঈদে অসহায় মানুষদের খাবার দিলো হৃদয়ে জয় বাংলা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

পবিত্র ঈদুল আজহার আনন্দ ঢাকা শহরের অসহায় ও ছিন্নমূল মানুষের সাথে ভাগাভাগি করার লক্ষ্যে উদ্যোগ গ্রহণ করেছে সমাজকল্যাণমূলক প্রতিষ্ঠান হৃদয়ে জয় বাংলা।


শনিবার দুপুর ২টায়ঢাকা বিশ্বাবদ্যালয়ের হাকিম চত্বরে প্রায় পাঁচ শতাধিক অসহায় ও ছিন্নমূল মানুষের মাঝে খাবার বিতরণ করা হয়। করোনা মহামারীর এ সময়ে স্বাস্থ্যবিধি অনুসরণপূর্বক সামাজিক দূরত্ব বজায় রেখে এ বিতরণ কার্যক্রম সম্পাদন করা হয়। ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের কাউন্সিলর মোহাম্মদ আসাদুজ্জামান আসাদ এতে সার্বিক সহযোগিতা প্রদান করেন।


প্রসঙ্গত করোনার বিরূপ প্রভাবে আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত মানুষের মাঝে সহযোগিতার হাত বাড়িয়ে দেয়ার মাধ্যমে এ বছরের মার্চ মাসে একদল সমমনা তরুণদের উদ্যোগে গড়ে তোলা হয় সমাজকল্যাণমূলক প্রতিষ্ঠান হৃদয়ে জয় বাংলা যা ইতোমধ্যে সমাজসেবা অধিদফতরের নামের ছাড়পত্র লাভ করেছে।


সমাজকল্যাণমূলক প্রতিষ্ঠান হৃদয়ে জয় বাংলা কর্তৃক অদ্যাবধি গৃহীত কার্যক্রমসমূহের অন্যতম হলো:-


অসহায় ও দরিদ্রদের মাঝে খাদ্যবিতরণ; গত রমজান মাঝে ইফতারি বিতরণ;


হাত পাততে না পারা নিম্নমধ্যবিত্ত ও মধ্যবিত্ত ৬০টি পরিবারকে নিয়মিত বাজার করে দেয়া; ঢাকা বিশ্ববিদ্যালয় ও পাশ্ববর্তী এলাকার কুকুর ও অন্যান্য পশুপাখির জন্য নিয়মিত খাদ্যের যোগান দেয়া; ফ্রি অক্সিজেন সিলিন্ডার/কনসেনট্রেটর সরবরাহ করা; ঢাকা বিশ্ববিদ্যালয় ও পাশ্ববর্তী এলাকার মানুষের সচেতনতা বৃদ্ধিতে দেয়াল লিখন ইত্যাদি।


উল্লেখ্য যে গত ইদুল ফিতরেও হৃদয়ে জয় বাংলার উদ্যোগে ঢাকা বিশ্বাবদ্যালয়ের হাকিম চত্বরে একই ভাবে খাবার বিতরণ করা হয়েছিল।


বিবার্তা/বিজ্ঞপ্তি/জাই

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com