শিরোনাম
রাজধানীতে স্থাপিত হচ্ছে সাইবার থানা
প্রকাশ : ০৬ জুলাই ২০২০, ১৭:৫৮
রাজধানীতে স্থাপিত হচ্ছে সাইবার থানা
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

রাজধানী ঢাকায় স্থাপিত হচ্ছে সাইবার থানা। সারা দেশের ভুক্তভোগীরা অনলাইনের মাধ্যমে এ থানায় অভিযোগ দায়ের করতে পারবেন। সোমবার (৬ জুলাই) এ তথ্য জানিয়েছেন সিআইডি প্রধান মাহবুবুর রহমান।


তিনি বলেন, সিআইডি একটি সাইবার থানা স্থাপন করবে। ‍এটি ঢাকায় স্থাপন করা হলেও সারা দেশ থেকে ভুক্তভোগীরা অনলাইনে এই থানায় অভিযোগ দায়ের করতে পারবেন।


সিআইডিপ্রধান বলেন, সিআইডির তদন্তকে আগের চেয়ে গতিশীল করার কাজ চলছে। এর আগে মামলাগুলোর ক্ষেত্রে ৬০ বা ৭০ শতাংশ মৌখিক স্বীকারোক্তির ওপর নির্ভর করতে হতো সিআইডিকে। কিন্তু এখন ৬০ থেকে ৭০ শতাংশ ফরেনসিক সাক্ষ্যের ওপর নির্ভর করার চেষ্টা চলছে।


মাহবুবুর রহমান আরো বলেন, মানবপাচারকারীদের বিষয়ে সরকারের দুটি মন্ত্রণালয়ের কাছ থেকে আমরা দুটি তালিকা পেয়েছি। এ ছাড়া পাচার হওয়া ভুক্তভোগী, তাদের পরিবার ও বিভিন্ন দেশের অ্যাম্বাসির কাছ থেকে অনেক নাম পাওয়া গেছে। তাদেরও আমরা নজরদারিতে রেখেছি। তাদের বিষয়ে কাজ করছি।


তিনি বলেন, কুয়েতে গ্রেফতার লক্ষ্মীপুর-২ আসনের বিতর্কিত সংসদ সদস্য শহীদুল ইসলাম পাপুলের বিষয়ে তথ্য-উপাত্ত সংগ্রহ করছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।সাক্ষ্য–প্রমাণসহ আমরা সব বলব। তার (পাপুল) বিষয়ে বিস্তারিত খোঁজ চলছে।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com