শিরোনাম
ঢামেকে আক্রান্ত সব চিকিৎসক-নার্স সুস্থ, ফিরেছেন কাজে
প্রকাশ : ০১ জুলাই ২০২০, ১৪:১৬
ঢামেকে আক্রান্ত সব চিকিৎসক-নার্স সুস্থ, ফিরেছেন কাজে
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

মহামারি করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসা প্রদানকালে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসক-নার্স, তৃতীয়-চতুর্থ শ্রেণির কর্মকর্তা-কর্মচারী এবং আনসার সদস্যসহ সর্বমোট ৪৬৭ জন স্বাস্থ্যকর্মী আক্রান্ত হন। তারা সবাই এখন সুস্থ হয়ে আবার কাজে ফিরেছেন।


বুধবার (১ জুলাই) ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান হাসপাতালটি পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল নাসির উদ্দিন।


আক্রান্তদের মধ্যে চিকিৎসক ১০৩ জন, নার্স ২৮৭ জন, তৃতীয় শ্রেণির কর্মকর্তা ২১ জন, চতুর্থ শ্রেণির কর্মচারী ৪৬ জন এবং নিরাপত্তা রক্ষার দায়িত্বে নিয়োজিত আনসার বাহিনীর ১০ জন ছিলেন।


সম্প্রতি বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়াসহ বিভিন্ন গণমাধ্যমে ‘চিকিৎসকদের এক মাসের খাবার বিলবাবদ খরচ ২০ কোটি টাকা’ শীর্ষক প্রতিবেদনের ব্যাখ্যা দিতে সংবাদ সম্মেলন ডাকা হয়।


হাসপাতাল পরিচালক ওই প্রতিবেদনকে মিথ্যা বানোয়াট ও উদ্দেশ্যপ্রণোদিত বলে আখ্যায়িত দিয়ে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।


তিনি বলেন, গত দুই মাসেরও বেশি সময় যাবৎ ঢামেক হাসপাতালে ৩ হাজার ৬৮৮ জন চিকিৎসক-নার্স, তৃতীয় শ্রেণির কর্মকর্তা ও চতুর্থ শ্রেণির কর্মচারী এবং আনসার সদস্যসহ সকলে মিলে করোনাভাইরাস আক্রান্ত রোগীদের পাশাপাশি অন্যান্য রোগের চিকিৎসা কার্যক্রম পরিচালনা করে আসছে। করোনা রোগীদের চিকিৎসা প্রদান করতে গিয়ে কর্তব্যরত অনেকেই নিজেরা আক্রান্ত হন। তবে সুখবর হলো আক্রান্তদের সকলেই সুস্থ হয়ে উঠে আবার কাজে যোগ দিয়েছেন।


বিবার্তা/খলিল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com