শিরোনাম
ঢাকায় আরো রেড জোন ও ছুটি আসছে
প্রকাশ : ২৪ জুন ২০২০, ১৬:৩০
ঢাকায় আরো রেড জোন ও ছুটি আসছে
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

করোনাভাইরাস মোকাবেলায় ঝুঁকিতে থাকা ঢাকা মহানগরীর কয়েকটি জায়গা ছোট আকারে রেড জোন ঘোষণা করে ছুটির আওতায় আসছে। বুধবার (২৪ জুন) একটি সংবাদমাধ্যমকে এ কথা জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।


তিনি বলেন, ঢাকায় অনেক গুরুত্বপূর্ণ অফিস রয়েছে। এখানে অনেক শিল্প-কারখানা আছে। আবার ম্যানেজমেন্টও ঠিক করতে হচ্ছে। আশা করছি, এখানেও বেশ কয়েকটি জায়গায় ছোট ছোট আকারে রেড জোন ঘোষণা করা হবে। তালিকা পেলেই আমরা ছুটি ঘোষণা করব।


প্রশাসনিক বিষয় হওয়ায় রেড জোনের তালিকা ও ছুটির ঘোষণার আদেশ জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে হচ্ছে জানিয়েছে প্রতিমন্ত্রী বলেন, তবে স্বাস্থ্য মন্ত্রণালয় এর সঙ্গে ইনভলব থাকে, তারা যাচাই-বাছাই করে।


গত ২১ জুন মধ্যরাতে ১০ জেলার ২৭টি এলাকা এবং পরদিন আরো পাঁচ জেলার ১২ এলাকাকে রেড জোন হিসেবে তালিকাভুক্ত করে সেখানে সাধারণ ছুটি ঘোষণা করে জনপ্রশাসন মন্ত্রণালয়। সর্বশেষ মঙ্গলবার (২৩ জুন) দেশের আরো জেলার সাতটি এলাকাকে রেড জোন ঘোষণা করা হয়। রাজধানী ঢাকায় করোনার সংক্রমণ বেশি থাকলেও এখনও রেড জোন ঘোষণা করা হয়নি। শুধু পূর্ব রাজাবাজার এলাকাকে রেড জোন ঘোষণা করে সেখানে পরীক্ষামূলক লকডাউন বাস্তবায়ন করা হচ্ছে।


রেড জোন ঘোষণার প্রক্রিয়া তুলে ধরে জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, প্রথমে সিভিল সার্জন তার এলাকা অ্যাসেস করবেন। এরপর জেলা প্রশাসক ও পুলিশ সুপারের সঙ্গে আলাপ করবেন। একই সঙ্গে সংসদ সদস্যসহ স্থানীয় জনপ্রতিনিধিদের সঙ্গে আলাপ করবেন। সিদ্ধান্তে আসার পর তারা স্বাস্থ্য অধিদফতরের অনুমতি চাইবে। স্বাস্থ্য অধিদফতর অনুমতি দিলে তারা আমাদের কাছে আবেদন জানাবে ছুটি ঘোষণার জন্য।


বিবার্তা/জাহিদ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com