শিরোনাম
হাসপাতাল ছাড়লেন ‘করোনামুক্ত’ ডা. সিয়াম
প্রকাশ : ২৩ জুন ২০২০, ০৮:৪৭
হাসপাতাল ছাড়লেন ‘করোনামুক্ত’ ডা. সিয়াম
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

মহামারি করোনা থেকে সুস্থতার পথে দক্ষিণ এশিয়ার সর্বকনিষ্ঠ কার্ডিয়াক সার্জন ডা. আশ্রাফুল হক সিয়াম। করোনা পজিটিভ আসার ১৭ দিন পর হাসপাতালে চিকিৎসা নিয়ে এখন দ্বিতীয় টেস্টে তার নেগেটিভ এসেছে।


সোমবার (২২ জুন) তার পরীক্ষার ফলাফল পেয়েছেন বলে জানিয়েছেন জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটের সহযোগী অধ্যাপক আশ্রাফুল হক সিয়াম। আনোয়ার খান মেডিকেলর সহযোগী অধ্যাপক ডা. রুবাইয়াত শেখ গিয়াসউদ্দিনের অধীনে চিকিৎসাধীন ছিলেন। রাতেই হাসপাতাল থেকে বাসায় ফিরেছেন তিনি। তিনদিন পরে তৃতীয় টেস্টের জন্য নমুনা দেবেন বলে জানিয়েছেন।


নিজের অসুস্থতার কথা জানিয়ে তিনি বলেন, গত ৭ জুন অল্প জ্বর, নাকে গন্ধ লোপ পাওয়া, অরুচি ও শারীরিক দুর্বলতা অনুভূত করি। পরে নিজ থেকেই হোম আইসোলেশনে চলে যাই। পরদিন পরীক্ষার জন্য স্যাম্পল দিয়ে অপেক্ষা করতে থাকি। প্রথমদিন অসুস্থতাকে পাত্তা না দিলেও ধীরে ধীরে তীব্রতা টের পাচ্ছিলাম। বুঝতে পারছিলাম অসুস্থতার মাত্রা বাড়ছে। পরে ১১ জুন রিপোর্ট এলো আমার কোভিড-১৯ পজিটিভ।


ডা. সিয়াম বলেন, রিপোর্ট হাতে পাওয়ার দুদিন পার হতেই রক্তে অক্সিজেনের মাত্রা ক্রমাগত কমে যায়। সঙ্গে জ্বর ও কাশি নিয়ে আনোয়ার খান মডার্ন হাসপাতালে ভর্তি হই। ১৭ দিন করোনার চিকিৎসা শেষে আজ ১ম নমুনার নেগেটিভ রিপোর্ট হাতে পেলাম।


সুস্থতার জন্য আল্লাহর কাছে শুকরিয়া আদায় করে এই চিকিৎসক বলেন, আলহামদুলিল্লাহ সকলের দোয়া ও ভালোবাসায় আমি এখন কোভিডমুক্ত। অসুস্থতার এই সময়টাতে সবার যে ভালোবাসা পেয়েছি তা আমাকে চিরজীবন ঋণী করে রাখবে।


প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার ব্যক্তিগত চিকিৎসক এ বি এম আব্দুল্লাহ ও কার্যালয়ের সচিব তোফাজ্জল হোসেন মিয়ার মাধ্যমে নিয়মিত এই তরুণ চিকিৎসকের খোঁজ রেখেছেন বলে জানা গেছে। এজন্য প্রধানমন্ত্রীর প্রতিও কৃতজ্ঞতা জানিয়েছেন ডা. সিয়াম।


শেষ ধাপের পরীক্ষা শেষে নেগেটিভ এলে পরে আবারো রোগীদের সেবায় কাজ করার কথা বলেন এই হৃদরোগ বিশেষজ্ঞ।


বিবার্তা/এনকে

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com