শিরোনাম
করোনা সংক্রমণের শীর্ষে রাজধানীর যে ৩ এলাকা
প্রকাশ : ০৩ জুন ২০২০, ১০:১৬
করোনা সংক্রমণের শীর্ষে রাজধানীর যে ৩ এলাকা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

দেশে করোনা পরিস্থিতি দিনকে দিন অবনতির দিকে যাচ্ছে। হটস্পটেও পরিবর্তন আসছে। বর্তমানে রাজধানীর তিন এলাকায় করোনা পরিস্থিতি মারাত্মকভাবে অবনতি হয়েছে। এলাকাগুলো হলো-মহাখালী, যাত্রাবাড়ী ও মিরপুর।


সরকারের রোগতত্ব, রোগনির্ণয় ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) সর্বশেষ প্রকাশিত তালিকা পর্যালোচনা করে এ তথ্য জানা গেছে। এতে দেখা গেছে, রাজধানীতে করোনায় আক্রান্ত শীর্ষ তিন এলাকা মহাখালী, মিরপুর ও যাত্রাবাড়ী। অথচ কয়েকদিন আগেও শীর্ষে ছিল রাজারবাগ আর কাকরাইল।


৪০৮ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হওয়ায় এখন পর্যন্ত শীর্ষে রয়েছে মহাখালী। মিরপুরে ৩৬৯ জন ও যাত্রাবাড়ীতে ৩৫৪ জন শনাক্ত হয়েছেন। এছাড়া মুহাম্মদপুরে ৩৩৯ জন, মুগদায় ৩৩০ জন ও উত্তরায় আক্রান্ত শনাক্ত হয়েছেন ৩১৫ জন।


আইইডিসিআর সূত্র জানায়, কাকরাইলে ২৯৯ জন, মগবাজারে ২২৭ জন, ধানমন্ডিতে ২২৭ জন, রাজারবাগে ২১৫ ও তেজগাঁওয়ে ২১২ জন, খিলগাঁওয়ে ১৮৮ জন, লালবাগে ১৮১ জন, বাড্ডায় ১৬৭ জন, বাবুবাজারে ১৬১ জন, মালিবাগে ১৪৪ জন, রামপুরায় ১৪২ জন, গুলশানে ১৩০ জন, গেন্ডারিয়ায় ১২৩ জন ও বংশালে ১০৭ জন আক্রান্ত হয়েছেন করোনায়।


শীর্ষ ১৩ জেলা


জেলাগুলোর মধ্যে সবচেয়ে বেশি সংক্রমণ হয়েছে চট্টগ্রামে। চট্টগ্রামে এ পর্যন্ত শনাক্ত হয়েছেন দুই হাজার ৪৪১ জন। এরপরেই আছে নারায়ণগঞ্জ-দুই হাজার ১৪৭ জন। আর এক হাজার ৭৬ শনাক্ত হওয়ায় সিটির বাইরে ঢাকা জেলা রয়েছে তৃতীয় স্থানে।


এছাড়া গাজীপুরে এক হাজার ৬৫ জন, কুমিল্লায় ৮৪৬ জন, মুন্সিগঞ্জে ৭৫৭ জন, কক্সবাজারে ৭৩৪ জন, নোয়াখালীতে ৬২৬ জন, ময়মনসিংহে ৪৯১ জন, রংপুরে ৪২৭ জন, সিলেটে ৩৪৭ জন, বগুড়ায় ২১৬ জন ও জামালপুরে ২০৫ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন।


মঙ্গলবার (০২ জুন) পর্যন্ত দেশে মোট করোনা রোগী শনাক্ত হয়েছেন ৫২ হাজার ৪৪৫ জন। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়ে আরো ৩৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৭০৯ জনে। আর গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন আরো দুই হাজার ৯১১ জন।


বিবার্তা/এনকে

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com