দূর্নীতিকে প্রশ্রয় দেয়া হবে না: তাপস
প্রকাশ : ০২ জুন ২০২০, ১৭:৫৬
দূর্নীতিকে প্রশ্রয় দেয়া হবে না: তাপস
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে দূর্নীতিকে প্রশ্রয় দেয়া হবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। মঙ্গলবার (২ জুন) নগর ভবনের মেয়র মোহাম্মদ হানিফ মিলনায়তনে অনুষ্ঠিত প্রথম করপোরেশন সভায় তিনি এ হুঁশিয়ারি দেন। সভায় ওয়ার্ড কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলররা অংশ নেন।


তাপস বলেন, করপোরেশনের রন্ধ্রে রন্ধ্রে দূর্নীতি রয়েছে। এই দূর্নীতিকে আমি প্রশ্রয় দেবো না এবং দূর্নীতির লেশমাত্র এই সংস্থায় রাখবো না।


তিনি আরো বলেন, এখন থেকে করপোরেশনের সকল কাজে কাউন্সিলরদের সম্পৃক্ত করা হবে এবং ঢাকাবাসীর কল্যাণে যা কিছু করা হবে, যেসব সিদ্ধান্ত নেয়া হবে তা তাদের নিয়েই করা হবে এবং তার বাস্তবায়ন করা হবে।


তাপস বলেন, এই করোনা পরিস্থিতি মোকাবেলা করে প্রধানমন্ত্রী ঘোষিত ২০৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশ গড়ার অভিযাত্রায় আমরা উন্নত ঢাকা গড়ার ভিত্তি রচনা করে যাবো। এজন্য বছরে ৩৬৫ দিন ১২ মাস ২৪ ঘন্টা আমাদের কাজ করে যেতে হবে। ঢাকাবাসীর কাছে আমাদের যে দায়বদ্ধতা তা সবাই নিষ্ঠা নিয়ে আন্তরিকতার সাথে করলে সব সংকট মোকাবেলা করেই আমরা করপোরেশনকে ঢাকাবাসীর আস্থা ও গর্বের সংগঠনে পরিনত করতে সক্ষম হবো।


তিনি বলেন, আজ থেকে করপোরেশনের দরজা আপনাদের জন্য খোলা। আপনারা সরাসরি আমার সাথে যোগাযোগ করতে পারবেন।বোর্ড সভায় অর্থ ও সংস্থাপন বিষয়ক স্থায়ী কমিটি গঠন করা হয়। এ কমিটিকে নির্দিষ্ট দায়িত্ব পালনের পাশাপাশি কোন কর্মকর্তার বিরুদ্ধে দূর্নীতিবিষয়ক বা দায়িত্ব পালনে কোন গাফিলতির অভিযোগ পেলে তার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেয়ার সুপারিশ প্রদানের অনুরোধ করেন। কমিটির সুপারিশের প্রেক্ষিতে তাৎক্ষণিক কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে বলে কর্মকর্তাদের প্রতি তিনি পুনরায় হুঁশিয়ারি উচ্চারণ করেন।।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com