রাজধানীতে বেড়েই চলেছে করোনার সংক্রমণ
প্রকাশ : ২১ মে ২০২০, ০৮:৫১
রাজধানীতে বেড়েই চলেছে করোনার সংক্রমণ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

প্রায় সারাদেশেই সংক্রমণ ঘটেছে করোনাভাইরাসের। এর মধ্যে সবচেয়ে বেশি ১০ হাজার ৫০৪ জন শনাক্ত হয়েছে ঢাকায়। রাজধানীর যেসব এলাকায় করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে তার মধ্যে মিরপুর, বংশাল, ধানমন্ডি, চক বাজার, গেণ্ডারিয়া, গুলশান, হাজারীবাগ, শাহবাগ, যাত্রাবাড়ী, লালবাগ, মিটফোর্ড, মোহাম্মদপুর, রাজারবাগ, শাখারি বাজার, তেজগাঁও, উত্তরা, ওয়ারী অন্যতম।


বুধবার (২০ মে) সন্ধ্যার পর সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) ওয়েবসাইটের সর্বশেষ তথ্য অনুযায়ী এ বিষয় জানা গেছে।


আইইডিসিআর এর তথ্য অনুযায়ী মঙ্গলবার (১৯ মে) পর্যন্ত সব থেকে বেশি করোনা ভাইরাস শনাক্ত ছিল মিরপুরে (১, ২, ৬, ১০, ১১, ১২, ১৩, ১৪, পল্লবী ও পীরেরবাগ) মোট ৪১৮ জন। এরপর মহাখালী ২৫৯ জন, মুগদায় ২২১ জন, যাত্রাবাড়ী ২৭৪ জন, রাজারবাগে মোট ২০৭ জন, মোহাম্মদপুরে ২২৪ জন ও কাকরাইলে শনাক্ত হয়েছেন ২৯৮ জন।


এছাড়া, আদাবরে ২৮ জন, আঁগারগাওয়ে ৭৮ জন, আজিমপুরে ৪১ জন, বাবু বাজারে ১২৬ জন, বাড্ডায় ১০৮ জন, বনানীতে ৬১ জন, বংশালে ৮৫ জন, বাসাবোতে ৮০ জন, ক্যান্টনমেন্ট এলাকায় ১৪ জন, চাংখারপুলে ৩৭ জন, চকবাজার ৭১ জন, ধানমন্ডিতে ১১৬ জন, ইস্কাটন ৪৬ জন, ফার্মগেট ৩৮ জন, গেণ্ডারিয়া ৮৭ জন, গ্রিনরোডে ৪২ জন, গুলশানে ৭৫ জন, হাজারীবাগে ৭০ জন, জুরাইনে ৪৯ জন, কল্যাণপুরে ৩০ জন, চক বাজারে ৭১ জন, কামরাঙ্গীর চরে ৪৫ জন, খিলগাঁওয়ে ৯৪ জন কোতোয়ালীতে ২৭ জন শনাক্ত হয়েছে।


রাজধানীর লালমাটিয়া ৩৩ জন, লালবাগে ১২৬ জন, মালিবাগে ১১৯ জন, মান্ডা ৩২ জন, মানিকনগরে ৩৬ জন, মিটফোর্ডে ৪৪ জন, মগবাজারে ১৫১ জন, নারিন্দা ৩৭ জন, নিউমার্কেট ১৪ জন, পল্টনে ৩৭ জন, পুরানা পল্টনে ২৭ জন, রামপুরায় ৬৪ জন, রমনায় ৫০ জন, রাজাবাজার ২১ জন,শাহজাহানপুরে ৩৬ জন, শাহবাগে ৭৫ জন, শাখারি বাজারে ৩২ জন, শান্তিনগর ৪২ জন, শ্যামলীতে ৭৩ জন, স্বামীবাগে ৫৬ জন, সূত্রাপুরে ৪০ জন, তেজগাঁওয়ে ১৫৩ জন, উত্তরায় ১৬২ এবং ওয়ারীতে ৭৯ জন করোনা আক্রান্ত রোগী রয়েছে বলেও জানা গেছে।


এদিকে দেশে গত একদিনে অর্থাৎ শেষ ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাস আক্রান্ত শনাক্ত হয়েছেন এক হাজার ৬১৭ জন। মৃত্যু হয়েছে আরো ১৬ জনের। নতুন করে সুস্থ হয়েছেন ২১৪ জন। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে ৩৮৬ জনের। মোট আক্রান্ত হয়েছেন ২৬ হাজার ৭৩৮ জন।


বুধবার (২০ মে) দুপুর আড়াইটার দিকে করোনা ভাইরাস সংক্রান্ত নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য দেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (মহাপরিচালকের দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।


দেশে করোনাভাইরাস আক্রান্ত রোগী ধরা পড়ার পর থেকে এ পর্যন্ত একদিন ব্যবধানে যে সংখ্যক রোগী শনাক্ত হয়েছেন, তার মধ্যে এটাই সর্বোচ্চ, অর্থাৎ রেকর্ড। এর আগে গত ১৮ মে সর্বোচ্চ এক হাজার ৬০২ জন রোগী শনাক্ত হয়েছিলেন।


বিবার্তা/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com