শিরোনাম
বাড়িওয়ালাদের মেয়র আতিকের হুঁশিয়ারি
প্রকাশ : ১৭ এপ্রিল ২০২০, ১৮:৫১
বাড়িওয়ালাদের মেয়র আতিকের হুঁশিয়ারি
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

যদি কোনো বাড়িওয়ালা ডাক্তার, নার্স কিংবা স্বাস্থ্যকর্মীদের বাসা থেকে বের করে দেন, তাহলে তাদেরকে ঢাকা উত্তর সিটি করপোরেশন কোনো ধরনের সার্ভিস দেবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম। শুক্রবার (১৭ এপ্রিল) তিনি সাংবাদিকদের সাথে আলাপকালে এ হুঁশিয়ারি দেন।


আতিকুল ইসলাম বলেন, যারা এই জরুরি পরিস্থিতিতে মানুষের সেবা করে যাচ্ছেন, সেই চিকিৎসক-নার্সরা নাকি রাতে বাসায় গেলে ঝামেলা করেন বাড়িওয়ালারা। যদি কোন বাড়িওয়ালা ডাক্তার, নার্সদের বাসা থেকে বের করে দেন তাহলে তাদেরকে সিটি করপোরেশন কোনো ধরনের সার্ভিস দেবে না।


তিনি আরো বলেন, যারা এ ধরনের কাজ করছেন তাদের ব্যাপারে সিটি করপোরেশনে অভিযোগ জানাতে পারবেন ভুক্তভোগীরা। প্রয়োজনে বাড়ি মালিকদের তালিকা তৈরি করা হবে। হোল্ডিং ট্যাক্স বাড়িয়ে দেয়া হবে। আমি প্রয়োজনে তিতাস, ডিপিডিসি, ডেসকোর সঙ্গে কথা বলব। তাদের বিদ্যুৎ ও গ্যাস সংযোগ যেন বিচ্ছিন্ন করে দেয়।


এর আগে বৃহস্পতিবার (১৬ এপ্রিল) বাসায় রেখে করোনা রোগীদের চিকিৎসা দেয়ার ক্ষেত্রে বাধা দিলে আইনগত ব্যবস্থা নিতে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম।


তিনি ডিএমপির আট ক্রাইম ডিভিশনকে এমন নির্দেশনা দিয়েছেন। নির্দেশনায় করোনা রোগীদের চিকিৎসা কাজে নিয়োজিত চিকিৎসক ও নার্সদের নিজ নিজ ফ্ল্যাটে থাকতে বাধা এবং তাদের সঙ্গে বিরূপ আচরণের অভিযোগ পেলেও ব্যবস্থা নিতে বলা হয়েছে।


বিষয়টি নিশ্চিত করেছেন ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ-কমিশনার (ডিসি) মাসুদুর রহমান।


ডিএমপির রমনা বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) সাজ্জাদুর রহমান বলেন, করোনা আক্রান্ত অনেকেই নিজ নিজ বাসা বা ফ্ল্যাটে থেকে চিকিৎসা নিচ্ছেন। বেশ কিছু স্থানে সংশ্লিষ্ট ফ্ল্যাটের অন্য বাসিন্দাদের কাছ থেকে বাধা পাচ্ছেন করোনা আক্রান্ত রোগীরা। আবার করোনার চিকিৎসক, নার্স কিংবা স্বাস্থ্য কর্মীদেরও বাধা দেয়া বা তাদের সঙ্গে খারাপ আচরণের অভিযোগ মিলছে। এসব অভিযোগ পেলে পুলিশকে ব্যবস্থা নিতে বলেছেন কমিশনার মহোদয়।


ডিএমপি সূত্রে জানা যায়, করোনা রোগীদের চিকিৎসা যেন ব্যাহত না হয় এ বিষয়ে সংশ্লিষ্ট সবাইকে সজাগ থেকে রোগী, চিকিৎসক ও নার্সদের প্রয়োজনীয় সহযোগিতা করতে বলা হয়েছে। কমিশনারের এসব নির্দেশ রাজধানীর ৫০ থানার ওসিদের জানিয়ে দেয়া হয়েছে।


ডিএমপি কমিশনার গণমাধ্যমকে জানিয়েছেন, চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মী, আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য, সংবাদকর্মী, ব্যাংকারসহ জরুরি সেবায় নিয়োজিত ভাড়াটিয়াদের বাড়ি থেকে বের করে দেয়ার হুমকি দেয়া হলে যেন পুলিশে ফোন করে জানানো হয়। পুলিশ আইনগত ব্যবস্থা নেবে।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com