শিরোনাম
মাজেদের ফাঁসি দেশের জন্য স্বস্তির: আইনমন্ত্রী
প্রকাশ : ১২ এপ্রিল ২০২০, ০৮:২৯
মাজেদের ফাঁসি দেশের জন্য স্বস্তির: আইনমন্ত্রী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি ক্যাপ্টেন (বরখাস্ত) আবদুল মাজেদের ফাঁসি বাংলাদেশের জন্য স্বস্তির বলে মন্তব্য করেছেন আইনমন্ত্রী আনিসুল হক।


রবিবার (১২ এপ্রিল) রাত ১২ টা ১ মিনিটে মাজেদকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড কার্যকর করে কেন্দ্রীয় কারা কর্তৃপক্ষ। এর পর সাংবাদিকদের আইনমন্ত্রী এ সব কথা বলেন।


তিনি বলেন, এটা (ফাঁসি কার্যকর) আমাদের জন্য স্বস্তির, পর্যায়ক্রমে বঙ্গবন্ধুর সকল খুনিদের এনে রায় কার্যকর করা হবে।


আইনমন্ত্রী বলেন, আমার মনে হয় জনগণের কাছে এই রায় কার্যকর করার যে প্রতিশ্রতি আমরা দিয়েছি, সেই প্রতিশ্রুতি পালন করতে পেরেছি। এরা হচ্ছেন প্রকৃত খুনি। এদের সমাজে রাখাটাই উচিত না।’


বঙ্গবন্ধুর অন্য খুনিদের বিদেশ থেকে ফেরত আনার ব্যাপারেও পদক্ষেপ নেয়ার কথা উল্লেখ করে আইনমন্ত্রী বলেন, আমি আগেও বলেছি, যারা বাইরে আছেন, ইনশাআল্লাহ আমরা তাদের সবাইকে দেশে এনে রায় কার্যকর করবো।


এদিকে মাজেদের ফাঁসি কার্যকরের সময় ঢাকা কেন্দ্রীয় কারাগারে ঢাকা জেলা প্রশাসক, সিনিয়র জেল সুপার, জেল সুপার, ডেপুটি জেলার, সিভিল সার্জনসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। এর আগে রাত ১০টা ৫৫ মিনিটে ফাঁসির প্রস্তুতি দেখতে কারাগারে যান আইজি প্রিজন ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম মোস্তফা কামাল পাশা।


ফাঁসি কার্যকরের বিষয়টি আগে থেকে নিশ্চিত ছিল। তাই রাত ১০টার পর আবদুল মাজেদকে তার সেলে গিয়ে তওবা পড়ান কারা মসজিদের ইমাম। কারা সূত্র জানায়, চিৎকার করে কেঁদে তওবা পড়েছেন ক্যাপ্টেন মাজেদ।


বিবার্তা/এনকে

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com