শিরোনাম
কার্যক্রম অব্যাহত রেখেছেন এডিসি কাফী
প্রকাশ : ৩১ মার্চ ২০২০, ১৯:২২
কার্যক্রম অব্যাহত রেখেছেন এডিসি কাফী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

টানা ষষ্ঠ দিনের মত অসহায় মানুষের মাঝে খাবার বিতরণ করেছেন ঢাকা মহানগর পুলিশের ধানমন্ডি জোনের এডিসি আব্দুল্লাহীল কাফী।মঙ্গলবার (৩১ মার্চ) রাজধানীর মেরুল বাড্ডা এলাকায় (ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের পিছনে) বেদে পল্লিতে ১৫০ জন গরীব ও অসহায় মানুষের মাঝে তিনি এবং তার সহকর্মীরা খবার বিতরণ করেন।



জানা গেছে, সারা বিশ্বে করোনাভাইরাস মহামারী আকার ধারণ করেছে। এ ভাইরাস বাংলাদেশেও আঘাত এসেছে। গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনা রোগী সনাক্ত করা হয়। এরপর স্কুল-কলেজ বন্ধ করে দেয়া হয়। একপর্যায়ে সরকার সাধারণ ছুটি ঘোষণা করে। এরপর থেকেই রাজধানী থেকে অনেকেই গ্রামে ছুটে যান। আর যারা আছেন তারাও বাসায় অবস্থান করছেন।



তবে রাজধানীতে অনেকেই ফুটপাতে বসবাস করেন। তারা অসহায়ের মত দিন কাটাচ্ছেন। তাদের অসহায়ত্বের কথা চিন্তা করে এডিসি আব্দুল্লাহীল কাফীর নেতৃত্বে এক দল পুলিশ সদস্য খবার সংগ্রহ করেন। পরে ওই খাবার অসহায় মানুষদের মধ্যে বিতরণ শুরু করেন। তারা প্রতিদিন ১০০/১৫০ জন মানুষের মধ্যে খাবার বিতরণ করেন।



এডিসি আব্দুল্লাহীল কাফী বলেন, ছুটি ঘোষণার পর থেকেই অসহায় মানুষের কথা চিন্তা করে আমরা মানুষের জন্য নিজেদের টাকায় খাবার সংগ্রহ করি। প্রতিদিন আমরা ১০০ থেকে ১৫০ অসহায় মানুষের কাছে খাবার পৌঁছে দেই। আমাদের এই উদ্যোগে অনেকেই এগিয়ে এসেছেন। তবে আমরা সবাইকে বলছি; নিজ নিজ এলাকায় অসহায় মানুষের পাশে দাঁড়াতে।


তিনি আরো বলেন, পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত আমাদের এই কার্যক্রম অব্যাহত থাকবে। সমাজের বিত্তবানরাও এভাবে এগিয়ে আসবে বলেও আশাবাদী পুলিশের এই কর্মকর্তা।


উল্লেখ্য , বেদে পল্লির ১৫০ জন মানুষের মধ্যে বিতরণ করা খবারের ব্যাগে মাথাপিছু ৩ কেজি চাল , ৫০০ গ্রাম ডাল , ৫০০ গ্রাম সয়াবিন তেল , ১ কেজি আলু , ৫০০ গ্রাম পিঁয়াজ , ১ টি সাবান , ১ প্যাকেট বিস্কুট ছিল।


বিবার্তা/আদনান/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com