অসহায় মানুষের পাশে এডিসি কাফী
প্রকাশ : ২৯ মার্চ ২০২০, ১৯:৪৫
অসহায় মানুষের পাশে এডিসি কাফী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

‘মানুষ মানুষের জন্য’ এই মহান মন্ত্রে উদ্বুদ্ধ হয়ে ছিন্নমূল শিশু ও দুঃস্থ মানুষদের পাশে দাঁড়িয়েছেন ঢাকা মহানগর পুলিশের ধানমন্ডি জোনের এডিসি আব্দুল্লাহীল কাফী।তিনি ও তার সহযোগিতায় গত কয়েক দিন ধরে ধানমন্ডি এলাকায় অসহায় মানুষের হাতে খাবার পৌঁছে দিচ্ছেন। এমন উদ্যোগ সবার নজর কেড়েছে। তাদের এমন কার্যক্রম দেখে অনেক বিত্তবানরাও এগিয়ে আসছেন। অসহায় মানুষের দ্বারে দ্বারে গিয়ে খাবার ও করোনাভাইরাস প্রতিরোধের জন্য সচেতনা বৃদ্ধির চেষ্টা করছেন।



জানা গেছে, সারা বিশ্বে করোনাভাইরাস মহামারী আকার ধারণ করেছে। এ ভাইরাস বাংলাদেশেও আঘাত এসেছে। গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনা রোগী সনাক্ত করা হয়। এরপর স্কুল কলেজ বন্ধ দেয়া হয়। একপর্যায়ে সরকার সাধারণ ছুটি ঘোষণা করেন। এরপর থেকেই রাজধানী থেকে অনেকেই গ্রামে ছুটে যান। আর যারা আছেন তারাও বাসায় অবস্থান করছেন।


তবে রাজধানীতে অনেকেই ফুটপাতে বসবাস করেন। তারা অসহায়ের মত দিন কাটাচ্ছেন। তবে তাদের অসহায়ের কথা চিন্তা করে ঢাকা মহানগর পুলিশের ধানমন্ডি জোনের এডিসি আব্দুল্লাহীল কাফীর নেতৃত্বে এক দল পুলিশ সদস্য নিজের টাকায় খাবার সংগ্রহ করেন। পরে ওই খাবার অসহায় মানুষদের মধ্যে বিতরণ শুরু করেন। তারা প্রতিদিন ১০০ মানুষের মধ্যে খাবার বিতরণ করছেন।



ঢাকা মহানগর পুলিশের ধানমন্ডি জোনের এডিসি আব্দুল্লাহীল কাফী বিবার্তাকে বলেন, ছুটি ঘোষণার পর থেকেই অসহায় মানুষের কথা চিন্তা করে আমরা মানুষের জন্য নিজেদের টাকায় খাবার সংগ্রহ করি। প্রতিদিন আমরা ১০০ মানুষের কাছে খাবার পেীঁছে দেই। আমাদের এই উদ্যোগে অনেকেই এগিয়ে এসেছেন। তবে আমরা সবাইকে বলছি; নিজ নিজ এলাকায় অসহায় মানুষের পাশে দাঁড়াতে।


তিনি আরো বলেন, স্বাভাবিক না হওয়া পর্যন্ত আমাদের এই কার্যক্রম অব্যাহত থাকবে। এছাড়াও সমাজের বিত্তবানরা এভাবে এগিয়ে আসবে বলেও আশাবাদী পুলিশের ওই কর্মকর্তা।


বিবার্তা/খলিল/জাহিদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com